বর্ষবরণের দিনে ফুটবল প্রতিযোগিতা, জলসায় কী সংক্রমণের সম্ভাবনা ছিল না? অভিষেককে খোঁচা কল্যানের
অভিষেক বন্দ্যোপাধ্যায় , কল্যান বন্দ্যোপাধ্যায়ফাইল চিত্র - সংগৃহীত

বর্ষবরণের দিনে ফুটবল প্রতিযোগিতা, জলসায় কী সংক্রমণের সম্ভাবনা ছিল না? অভিষেককে খোঁচা কল্যানের

অভিষেকের মন্তব্য প্রসঙ্গে বলেন – “দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদে থেকে কারও ব্যক্তিগত কোনও মত থাকতে পারে না। অনেক বিষয়ে আমারও ব্যক্তিগত মত আছে। দলীয় শৃঙ্খলার কারণেই তা প্রকাশ্যে বলা যায় না।”

অভিষেক বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছিলেন তিনি ব্যক্তিগতভাবে আগামী দু’মাস সমস্ত রাজনৈতিক ও ধর্মীয় কর্মসূচি বন্ধ রাখার পক্ষপাতী। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ঘোষণা করেন, স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে তাঁর নির্বাচনী কেন্দ্রে ৩০ হাজার মানুষের করোনা পরীক্ষা করাবেন। তাঁর এই মন্তব্য চিকিৎসক মহল স্বাগত জানালেও বিরোধীরা বরাবর তৃণমূল ‘দ্বিচারিতা’ করছে বলে অভিযোগ তুলেছে। সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী থেকে শমীক লাহিড়ী কড়া ভাষায় আক্রমণ করেছিলেন অভিষেককে।

শমীক লাহিড়ীর কথায় – “খেলা-মেলা সবই তো উনি করলেন। এই করোনা পরিস্থিতিতে ১ জানুয়ারি ওর উপস্থিতিতে ২০ হাজার লোককে জড়ো করে কী ভাবে ফাংশান হয়? ওখান থেকে তৃণমূলের অনেক নেতা ও গায়ক করোনা আক্রান্ত হয়েছেন। গোটা মহেশতলা আজ করোনা আক্রান্ত শুধুমাত্র এই দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য। আর এখন মানুষকে উপদেশ দিচ্ছেন!”

সুজন চক্রবর্তী বলেন – “রাজ্যে পরীক্ষার কিট কমছে আর ডায়মন্ড হারবারে বেড়ে গেল! ভাইপোর ইমেজ তৈরি করতে এসব করা হচ্ছে। শুধু ডায়মন্ড হারবারে হবে কেন? রাজ্যের বাকি জায়গাগুলো কী দোষ করল?”

এবার এই তালিকায় যুক্ত হলেন তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যান বন্দ্যোপাধ্যায়। তিনি অভিষেকের মন্তব্য প্রসঙ্গে কটাক্ষ করে বলেন – “দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদে থেকে কারও ব্যক্তিগত কোনও মত থাকতে পারে না। অনেক বিষয়ে আমারও ব্যক্তিগত মত আছে। দলীয় শৃঙ্খলার কারণেই তা প্রকাশ্যে বলা যায় না।”

তিনি আরও বলেন – “বর্ষবরণের দিনে ডায়মন্ড হারবারে ফুটবল প্রতিযোগিতার আয়োজন হয়েছিল সেখানে কয়েক হাজার মানুষ ছিলেন। মুম্বইয়ের গায়ককে এনে জলসা হয়েছিল। সেখানে কী সংক্রমণের সম্ভাবনা ছিল না?”

অভিষেক বন্দ্যোপাধ্যায় , কল্যান বন্দ্যোপাধ্যায়
'খেলা-মেলা সবই তো উনি করলেন, আর এখন মানুষকে উপদেশ দিচ্ছেন!' - অভিষেককে তীব্র আক্রমণ শমীক লাহিড়ীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in