Nadia: তেহট্ট সমবায় সমিতিতে বিরাট ব্যবধানে জয়ী CPIM, ধরাশায়ী তৃণমূল, বিজেপি শূন্য

সমবায়ের মোট ভোটার ১৭৯৯ জন। আসন ৭২টি। মাত্র ৩৪টি আসনে প্রার্থী দিতে সক্ষম হয় বিজেপি। সিপিআইএম জেতে ৬৭টি আসন এবং তৃণমূল জেতে ৫টি আসন।
বাম কর্মী সমর্থকদের বিজয় মিছিল
বাম কর্মী সমর্থকদের বিজয় মিছিলছবি - নিজস্ব

পঞ্চায়েতের আগে নদীয়ার তেহট্টে বড় জয় সিপিআইএম-র। কৃষি সমবায় সমিতির নির্বাচনে ৭২ আসনের মধ্যে ৬৭টি আসনে জয় পেয়েছে তারা। তৃণমূলের ঝুলিতে মাত্র ৫টি আসন। বিজেপি একটি আসনেও জিততে পারেনি।

রবিবার তেহট্ট কৃষি উন্নয়ন সমবায় সমিতির নির্বাচন হয়। ফলপ্রকাশ হতেই চমক। তৃণমূলকে ধরাশায়ী করে বিরাট জয় পেল সিপিআইএম। সমবায়ের মোট ভোটার ১৭৯৯ জন। আসন ৭২টি। মাত্র ৩৪টি আসনে প্রার্থী দিতে সক্ষম হয় বিজেপি। কিন্তু খাতা খুলতে পারেনি তারা। সবক'টি আসনে প্রার্থী দিয়েছিল সিপিআইএম ও তৃণমূল। সমবায় সমিতিতে ১০টি তফসিলি আসন ছিল। সবক'টিতেই জয় লাভ করে সিপিআইএম। জেতার পরেই সন্ধ্যা বেলা দলীয় পতাকা নিয়ে আবির মেখে জয় উদযাপন করেন বাম কর্মী সমর্থকরা। সাথে মিছিলও করেন তাঁরা।

তেহট্টের স্থানীয় সিপিআইএম নেতৃত্বের দাবি, পঞ্চায়েত নির্বাচনের আগে সত্যি ভালো ফল। মানুষ আসলে বাস্তব পরিস্থিতি বুঝতে পারছেন। তাঁরা এও বলেন, যদি পঞ্চায়েত নির্বাচনও শান্তিপূর্ণ হয় তৃণমূল পরাজিত হবে। যদিও তৃণমূল নেতৃত্ব সমবায় নির্বাচনকে গুরুত্ব দিতে চাননি। তাঁদের বক্তব্য, সিপিআইএম সমিতি দখলের জন্য নিজেদের পরিবারের সদস্যদের ভোটার করেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২১-র বিধানসভা নির্বাচনে সংযুক্ত মোর্চার একটি আসন থাকলেও সেটা আইএসএফ-র। সিপিআইএম একটি আসনেও জিততে পারেনি। কিন্তু তাহেরপুর পুরসভার উপনির্বাচন বা পলাশীপাড়ার সমবায় সমিতির নির্বাচন শেষ হাসি হেসেছে বামেরা। তাহলে কি পঞ্চায়েত নির্বাচনের আগে নিজেদের শক্তি বাড়িয়ে আবার ঘুরে দাঁড়াবে বামেরা? তা সময়ই বলবে।

বাম কর্মী সমর্থকদের বিজয় মিছিল
কর্মবিরতি আটকাতে মধ্যশিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি - কড়া বার্তায় একাধিক বানান ভুল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in