কর্মবিরতি আটকাতে মধ্যশিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি - কড়া বার্তায় একাধিক বানান ভুল

২০ ও ২১ ফেব্রুয়ারি কর্মবিরতির ডাক দিয়েছে সরকারি কর্মচারীদের সম্মিলিত সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ। মঞ্চের এই পদক্ষেপের বিরোধিতা করে রবিবার রাতে একটি বিজ্ঞপ্তি জারি করেছে মধ্যশিক্ষা পর্ষদ।
একাধিক বানান ভুল মধ্যশিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তিতে
একাধিক বানান ভুল মধ্যশিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তিতেছবি সংগৃহীত

কর্মবিরতি নিয়ে সরকারি কর্মচারীদের কড়া বার্তা দিয়ে মধ্যশিক্ষা পর্ষদের জারি করা বিজ্ঞপ্তিতে একাধিক বানান ভুল। এই নোটিসকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ব্যঙ্গ।

বকেয়া ডিএ'র দাবিতে ২০ ও ২১ ফেব্রুয়ারি অর্থাৎ আজ ও আগামীকাল কর্মবিরতির ডাক দিয়েছে সরকারি কর্মচারীদের সম্মিলিত সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ, যার মধ্যে শিক্ষকদের একাধিক সংগঠনও রয়েছে। যৌথ মঞ্চের এই পদক্ষেপের বিরোধিতা করে রবিবার রাতে একটি বিজ্ঞপ্তি জারি করেছে মধ্যশিক্ষা পর্ষদ, যেখানে সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলির সমস্ত কর্মীকে এই দুদিন কর্মক্ষেত্রে উপস্থিত থাকতে বলা হয়েছে। আগে থেকে ছুটি নেওয়া থাকলেও সেই ছুটি বাতিল বলে গণ্য করা হবে বলে জানিয়েছে শিক্ষা পর্ষদ।

পর্ষদের এই বিজ্ঞপ্তিতেই মোট চার জায়গায় বানান ভুল রয়েছে। প্রথম ভুলটি রয়েছে ৬ নম্বর লাইনে। সেখানে 'Remain' বানানের জায়গায় লেখা রয়েছে 'Reamin'। দ্বিতীয় ভুলটি রয়েছে শেষের দিকে, যেখানে 'Pariksha'-র পরিবর্তে লেখা হয়েছে 'Parisha'। তৃতীয় এবং চতুর্থ ভুলটি রয়েছে উপসচিবের স্বাক্ষর করার জায়গায়। দুই জায়গাতেই 'Deputy'-র বদলে লেখা হয়েছে 'Deputu'। দুই জায়গাতেই স্বাক্ষর রয়েছে উপসচিবের।

ছবি সৌজন্যে ফেসবুক

ভুলে ভরা এই বিজ্ঞপ্তি সামনে আসতেই শুরু হয়েছে সমালোচনা। বিভিন্ন শিক্ষক সংগঠনগুলির প্রশ্ন, শিক্ষা পর্ষদের এইরকম ভুল হয় কিভাবে? এই রকম বিজ্ঞপ্তিতে উপসচিব সই করলেন কিভাবে? তাঁর নিজের পদের জায়গায় লেখা ভুলও কি তাঁর নজরে পড়লো না, প্রশ্ন তুলছেন শিক্ষকরা।

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গও শুরু হয়েছে। অনেকে মজা করে লিখেছেন, টাইপিস্টের ডিএ বাকি, তাই এভাবে প্রতিশোধ নিচ্ছেন তিনি। আবার অনেকে বলছেন, বিজ্ঞপ্তি যারা তৈরি করেছেন এবং যিনি স্বাক্ষর করেছেন, তাঁরা প্রত্যেকেই বেআইনিভাবে নিয়োগ পেয়েছেন। তবে পর্ষদের তরফ থেকে এই বিষয়ে এখনও কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in