Minakshi Mukherjee: পুলিশের চোখ এড়িয়ে সন্ত্রস্ত সন্দেশখালিতে মীনাক্ষী, বাড়ি বাড়ি গিয়ে শুনছেন অভিযোগ

People's Reporter: সন্দেশখালির মানুষের অভাব অভিযোগ শুনতে গ্রামে পৌঁছলেন বাম যুব নেত্রী মীনাক্ষী মুখার্জি।
সন্দেশখালিতে মীনাক্ষী মুখার্জি ও ধ্রুবজ্যোতি সাহা
সন্দেশখালিতে মীনাক্ষী মুখার্জি ও ধ্রুবজ্যোতি সাহাছবি সৌজন্যে ফেসবুক

সন্দেশখালির মানুষের অভাব অভিযোগ শুনতে নদী পেরিয়ে গ্রামে পৌঁছলেন বাম যুব নেত্রী মীনাক্ষী মুখার্জি। সাথে রয়েছেন উত্তর ২৪ পরগনা জেলার অন্যান্য বাম নেতৃত্ব।

মূলত কোথায় কোথায় সবথেকে বেশি নারী নির্যাতন হয়েছে সেই সমস্ত এলাকায় যাচ্ছেন মীনাক্ষী। আক্রান্তদের পরিবারের সাথে কথা বলছেন বাম যুবনেত্রী। কার্যত পুলিশের চোখে ধুলো দিয়েই সন্দেশখালিতে ঢুকেছেন তিনি। তাঁর এই যাত্রার কোনও খবর ছিল না স্থানীয় পুলিশ-প্রশাসনের কাছে। সাধারণত যে রাস্তায় সন্দেশখালি যাওয়া হয় সেই পথে যাননি তিনি।

একের পর এক গ্রামে টোটো করে ঘুরছেন মীনাক্ষী মুখার্জি। অত্যাচারিতদের বাড়ি গিয়ে তাঁদের সঙ্গে কথা বলছেন। তাঁর সঙ্গে রয়েছেন DYFI-এর রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা। সংবাদমাধ্যমের সামনেও বিশেষ কিছু বলতে চাইছেন না মীনাক্ষী। তিনি শুধু জানাচ্ছেন, কাজ করতে এসেছি। পরে সব জানাবো। সংবাদমাধ্যমকে তাঁর থেকে দুরত্ব বজায় রাখতেও বলেছেন তিনি। তিনি নিজে গ্রামবাসীদের থেকে সমস্ত অভিযোগ শুনবেন, এমনটাই জানা গেছে।

ধৃত সিপিআইএম-এর প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারের বাড়িতেও গিয়েছেন মীনাক্ষীরা।

সন্দেশখালিতে সিপিআইএমের এরিয়া কমিটির একটি পার্টি অফিস ২০১৬ সাল থেকে বন্ধ হয়ে পড়ে ছিল। শনিবার সেই দফতর খুলছে আবার। মীনাক্ষীদের সেখানেও যাওয়ার কথা রয়েছে। 

৫০ দিন পার হয়ে গেছে এখনও অধরা রয়েছে সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহান। এর মধ্যেই সন্দেশখালির বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের ওপর শাহজাহান ও তার ঘনিষ্ঠদের অত্যাচারের খবর প্রকাশ্যে এসেছে। সেই মানুষদের লড়াইয়ে পাশে থাকার বার্তা দিতে এবং তাঁদের অভিযোগ শুনতে সন্দেশখালি গেলেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি।

এর আগে মীনাক্ষী মুখার্জিকে সন্দেশখালি যেতে বাধা দেওয়া হয়। সূত্রের খবর, তাই আজকের কর্মসূচি নিয়ে গোপনীয়তা বজায় রাখা হয়েছিল। তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছেন তিনি।

এর আগে গ্রামের মহিলাদের অবস্থা জানতে সন্দেশখালি পরিদর্শনে গিয়েছিলেন সিপিআইএম নেত্রী বৃন্দা কারাত। প্রথমে তাঁদেরকে আটকানো হয়েছিল ধামাখালিতে। পরে পুলিশ সিপিআইএম নেত্রীকে সন্দেশখালি যেতে দেন।

সন্দেশখালিতে মীনাক্ষী মুখার্জি ও ধ্রুবজ্যোতি সাহা
Sandeshkhali: ধামাখালিতে আটকানো হল বৃন্দা কারাতকে, শুভেন্দুুকে সন্দেশখালি যাওয়ার অনুমতি হাইকোর্টের
সন্দেশখালিতে মীনাক্ষী মুখার্জি ও ধ্রুবজ্যোতি সাহা
Sandeshkhali: পঞ্চায়েত ভোটের সময় সন্দেশখালি নিয়ে কী কী অভিযোগ ছিল? খতিয়ে দেখতে চায় আদালত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in