Sandeshkhali: পঞ্চায়েত ভোটের সময় সন্দেশখালি নিয়ে কী কী অভিযোগ ছিল? খতিয়ে দেখতে চায় আদালত

People's Reporter: কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল-সহ সেই মামলার আইনজীবীদের তা খুঁজে বের করার নির্দেশ দেন বিচারপতি। সোমবার সন্দশখালি মামলার শুনানিতে সে বিষয়টি আদালতের নজরে আনার নির্দেশ দেওয়া হয়েছে।
Sandeshkhali: পঞ্চায়েত ভোটের সময় সন্দেশখালি নিয়ে কী কী অভিযোগ ছিল? খতিয়ে দেখতে চায় আদালত
ফাইল চিত্র

উত্তপ্ত সন্দেশখালি। এই পরিস্থিতিতে পঞ্চায়েত ভোটে সন্দেশখালি নিয়ে কোনো অভিযোগ আছে কিনা, তা খতিয়ে দেখতে চায় আদালত। শুক্রবার কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতির বেঞ্চে পঞ্চায়েতে আদালত অবমাননার মামলার শুনানি চলছিল। সেই সময় কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল-সহ সেই মামলার আইনজীবীদের সন্দেশখালি নিয়ে অভিযোগ খুঁজে বের করার নির্দেশ দেন বিচারপতি। আগামী সোমবার আদালতের নজরে আনার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার পঞ্চায়েত ভোটে আদালত অবমাননার মামলা চলাকালীন প্রধান বিচারপতি শিবজ্ঞানম বলেন, ‘‘আমার যত দূর মনে পড়ছে, সন্দেশখালি নির্বাচন নিয়ে একটি মামলা দায়ের হয়েছিল। সেখানে কী অভিযোগ ছিল দেখতে চাই। ওই মামলাটি কে করেছিলেন তা-ও খুঁজে বার করা হোক।’’

উল্লেখ্য, গত ৫ তারিখ রেশন দুর্নীতি মামলায় সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে যায় ইডি। সেখান থেকে আহত হয়ে ফেরেন ইডি আধিকারিকরা। তারপর থেকে নিখোঁজ শাহজাহান। শাহজাহানের গ্রেফতারীর প্রতিবাদে উত্তপ্ত হয় সন্দেশখালি। এছাড়াও শাহজাহান-ঘনিষ্ঠদের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে পথে নেমেছেন স্থানীয়দের একাংশ। দফায় দফায় বিক্ষোভ শুরু হয় গ্রামে। প্রশাসনের পক্ষ থেকে জারি করা হয় ১৪৪ ধারা।

সন্দেশখালি নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে কলকাতা হাইকোর্ট। যার শুনানি আগামী সোমবার। সেইদিনই পঞ্চায়েত ভোটে সন্দেশখালি নিয়ে কি অভিযোগ ছিল, তা আদালতের নজরে আনার নির্দেশ প্রধান বিচারপতির বেঞ্চের।

Sandeshkhali: পঞ্চায়েত ভোটের সময় সন্দেশখালি নিয়ে কী কী অভিযোগ ছিল? খতিয়ে দেখতে চায় আদালত
সোমবার ফের সন্দেশখালি যেতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু, ‘এত জরুরি কিসের’, মন্তব্য বিচারপতির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in