মানস ভুঁইয়া
মানস ভুঁইয়াছবি - মানস ভুঁইয়ার ফেসবুক পেজ

সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর ছবি নেই কেন? সচিবের কাছে রিপোর্ট তলব ক্ষুব্ধ মানসের

মানস ভুঁইয়া বলেন, মুখ্যমন্ত্রীর নির্দেশেই দফতরের যাবতীয় কাজকর্ম হয়। তাঁর ছবি কেন রাখা হলো না? এই বিষয়ে পরিবেশ দপ্তরের প্রধান সচিব রোশনী সেন আমাকে বিস্তারিত রিপোর্ট দেবেন।

বিশ্ব পরিবেশ দিবসের ব্যানারে কেন নেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ছবি। এই নিয়ে আধিকারিকদের উপর বেজায় চটেছেন রাজ্যের পরিবেশমন্ত্রী মানস ভুঁইয়া। পরিবেশ দপ্তরের প্রধান সচিবের কাছে রিপোর্ট তলব করেছেন তিনি।

গতকাল, সোমবার ছিল বিশ্ব পরিবেশ দিবস। সেই উদ্দেশ্যে রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ নিউটাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল। অনুষ্ঠানে পরিবেশমন্ত্রী মানস ভুঁইয়া ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য দূষণ পর্ষদের চেয়ারম্যান কল্যাণ রুদ্র সহ পর্ষদের আনান্য কর্তারা, পশ্চিমবঙ্গ জীববৈচিত্র পর্ষদের চেয়ারম্যান সহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তিরা। সকলের সামনেই মঞ্চে উঠে পরিবেশ দপ্তরের আধিকারিকদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন পরিবেশমন্ত্রী। তিনি দেখেন, ডিসপ্লে বোর্ডে বা ব্যানারে কোথাও মুখ্যমন্ত্রীর ছবি নেই। মঞ্চে দাঁড়িয়েই তিনি প্রশ্ন করেন, কোথাও মুখ্যমন্ত্রীর ছবি নেই কেন?

তিনি বলেন, "আমি অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে বাধ্য হচ্ছি, এই অনুষ্ঠানের আয়োজক বা রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের উচিত ছিল মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ছবি রাখা। মুখ্যমন্ত্রীর নির্দেশেই দফতরের যাবতীয় কাজকর্ম হয়। তবুও তাঁর ছবি কেন রাখা হলো না? এই বিষয়ে পরিবেশ দপ্তরের প্রধান সচিব রোশনী সেন আমাকে বিস্তারিত রিপোর্ট দেবেন।"

এই প্রসঙ্গে পরিবেশ দপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, ব্যানারগুলি একটি থিমের ওপর ডিজাইন করে করা হয়েছে। জনগণের উদ্দেশ্যে পরিবেশ সংক্রান্ত বার্তা দেওয়ার জন্য করা হয়েছে। তাই সেখানে মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার করা হয়নি। যদিও একাধিকজন বলছেন সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার করা উচিত ছিল।

প্রসঙ্গত, সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর ছবি নেই এমনটা প্রথম নয়। এর আগেও একটি সরকারি অনুষ্ঠানে গিয়ে মমতা ব্যানার্জির ছবি দেখতে না পেয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন মানস ভুঁইয়া। তখনও তিনি বলেছিলেন সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার করতেই হবে।

মানস ভুঁইয়া
Coal Scam: কয়লা পাচার মামলায় রুজিরার পর এবার আইনমন্ত্রী মলয় ঘটককেও ইডি-র তলব
মানস ভুঁইয়া
১০ জুন পর্যন্ত রাজ্যে তীব্র দাবদাহের সতর্কতা! তাপমাত্রা বাড়তে পারে ৫ ডিগ্রি পর্যন্ত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in