Coal Scam: কয়লা পাচার মামলায় রুজিরার পর এবার আইনমন্ত্রী মলয় ঘটককেও ইডি-র তলব

সোমবার সকালেই ইডির পক্ষ থেকে আগামী বৃহস্পতিবার হাজিরার নির্দেশ দেওয়া হয় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। এরপরেই তলব যায় রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের কাছে।
তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী মলয় ঘটক
তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী মলয় ঘটক ফাইল ছবি ফেসবুকের সৌজন্যে

একই দিনে রাজ্যের দুই ‘প্রভাবশালী’কে কয়লা পাচারকান্ডে তলব করলো ইডি। সোমবার সকালেই ইডির পক্ষ থেকে আগামী বৃহস্পতিবার হাজিরার নির্দেশ দেওয়া হয় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। এরপরেই তলব যায় রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের কাছে। তাঁকে আগামী ১৯ জুন হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

যদিও রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কলকাতার ইডি দপ্তর সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হলেও রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে তলব করা হয়েছে দিল্লীর ইডি দপ্তরে। এর আগেও রাজ্যের প্রভাবশালী মন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে ইডির দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। সেবার তিনি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন।

এর আগে গত বছরের সেপ্টেম্বর মাসে কলকাতা ও আসানসোলে মলয় ঘটকের একাধিক বাড়িতে হানা দেয় সিবিআই। আসানসোলে মলয় ঘটকের দুটি বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। মন্ত্রীর কলকাতার সরকারি আবাসনেও টানা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে।

গত ২৯ মার্চ মলয়কে দিল্লিতে ডেকে পাঠানো হলেও সেদিন হাজিরা দেননি রাজ্যের আইনমন্ত্রী। বরং তিনি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন। আদালতের নির্দেশে প্রথম দফায় ১২ এপ্রিল পর্যন্ত মৌখিক রক্ষাকবচ পান তিনি। দ্বিতীয় দফায় সেই রক্ষাকবচের মেয়াদ বাড়ে ২৬ এপ্রিল অবধি। এরপর আরও ১৪ দিনের জন্য স্বস্তি পেয়েছিলেন তিনি। কিন্তু এবার সেই সময় শেষ হওয়ার পরেই আগামী ১৯ জুন ফের মলয় ঘটককে ডেকে পাঠাল ইডি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in