স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পাচ্ছেন না তৃণমূল নেতা, সাহায্য করছে না প্রশাসন, স্বেচ্ছামৃত্যুর আবেদন

রতুয়া ২ নম্বর ব্লকের শিবপুর গ্রামের ঘটনা। সেখানকার তৃণমূলের বুথ সভাপতি ইমরান আলি। খেলতে গিয়ে চোট পান তিনি। এরপর ক্রমশ চলার ক্ষমতা হারিয়ে ফেলেন তিনি। বর্তমানে একেবারেই পঙ্গু তিনি।
স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পাচ্ছেন না তৃণমূল নেতা, সাহায্য করছে না প্রশাসন, স্বেচ্ছামৃত্যুর আবেদন
স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পাচ্ছেন না তৃণমূল নেতাছবি প্রতীকী

স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পাচ্ছেন না গুরুতর অসুস্থ তৃণমূল নেতা! পঞ্চায়েত প্রধান থেকে ব্লক সভাপতি কেউই ঘুরে দেখছে না। এমনকি কোনো সরকারি সাহায্যও মিলছে না। পরিস্থিতি এমন জায়গায় গিয়েছে যে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানালেন যুব তৃণমূল নেতা।

মালদহের রতুয়া ২ নম্বর ব্লকের আড়াইডাঙা গ্রাম পঞ্চায়েতের শিবপুর গ্রামের ঘটনা এটি। সেখানকার তৃণমূলের বুথ সভাপতি ইমরান আলি। ২০১২ সালে খেলতে গিয়ে চোট পান তিনি। এরপর ক্রমশ চলার ক্ষমতা হারিয়ে ফেলেন তিনি। বর্তমানে একেবারেই পঙ্গু তিনি। সাহায্যের জন্য পঞ্চায়েত প্রধান, ব্লক সভাপতি, বিধায়ক, সাংসদ সকলের কাছে গিয়েছেন তিনি। কিন্তু কেউ সাহায্য করছেন না তাকে বলে অভিযোগ।

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে ইমরান আলির অভিযোগ, স্বাস্থ্য সাথীর কার্ড রয়েছে তাঁর। কিন্তু সেই কার্ড নিয়ে চিকিৎসা করতে গেলে হাসপাতাল নার্সিংহোম সকলেই ফিরিয়ে দিচ্ছে। তাঁকে বলা হচ্ছে এই কার্ডের মাধ্যমে এই চিকিৎসা হবে না।

রেশন কার্ড থেকেও কোনো সাহায্য পাওয়া যায়নি বলে অভিযোগ তাঁর। তিনি জানিয়েছেন, "দুয়ারে রেশনের কথা বলা হয়েছে। আমার রেশন কার্ডও রয়েছে। অথচ কেউ বাড়িতে এসে আমাকে কিছু দিয়ে যায়নি। আমি বিডিওকে এই বিষয়ে চিঠি লিখেছি। কিন্তু কিছুই হয়নি। আমি একা কিছু করতে পারি না এখন। ওষুধ কেনার টাকা নেই। প্রশাসন সাহায্যের হাত বাড়িয়ে না দিলে স্বেচ্ছামৃত্যু ছাড়া কোনো পথ নেই।"

প্রতিবন্ধী সার্টিফিকেট রয়েছে ইমরানের। কিন্তু সেখান থেকেও কোনো সুবিধা পাচ্ছেন না বলে অভিযোগ। 'দুয়ারে সরকার' শিবিরে বিষয়টি জানিয়েছিলেন। কিন্তু এখনও কোনো সুরাহা হয়নি।

স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পাচ্ছেন না তৃণমূল নেতা
WB Election 21: আয়ুষ্মান, স্বাস্থ্যসাথী কোথায়? রাজ্য ও কেন্দ্রকে একযোগে তোপ সেলিমের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.