কয়লা পাচারকাণ্ডে এই নিয়ে ১২ বার হাজিরা এড়ালেন মলয় ঘটক - আদালত অবমাননার সামিল, দাবি ইডির

গতবার পঞ্চায়েত নির্বাচনে ব্যস্ততার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছিলেন। ফলে নির্বাচনের পরে আদালতের নির্দেশ মেনে ১৫ দিন আগে থেকে তাঁকে হাজিরার নোটিশ দেওয়া হয়েছিল।
মলয় ঘটক
মলয় ঘটকগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কয়লা পাচারকাণ্ডে ফের ইডির হাজির এড়ালেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। এই নিয়ে মোট ১২ বার হাজিরা এড়িয়েছেন তিনি। সূত্রে খবর একে আদালত অবমাননার সমান বলে মনে করছে ইডি।

গতবার পঞ্চায়েত নির্বাচনে ব্যস্ততার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছিলেন মলয় ঘটক। ফলে নির্বাচনের পরেই নোটিশ পাঠায় ইডি। নির্দেশ দেওয়া হয়েছিল চলতি মাসের তৃতীয় সপ্তাহে তাঁকে হাজিরা দিতে হবে। কিন্তু পূর্ব নির্ধারিত কিছু কর্মসূচি থাকার কারণে তিনি হাজিরা দিতে পারেননি এবার।

ইডি সূত্রের খবর, তাদের দফতরে চিঠি পাঠিয়ে হাজিরা না দেওয়ার কথা জানিয়েছেন আইনমন্ত্রী। ইডি আধিকারিকদের দাবি, আদালতের নির্দেশ মেনেই ১৫ দিন আগে থেকে তাঁকে হাজিরার নোটিশ দেওয়া হয়েছিল। না এসে তিনি আদালত অবমাননার সমান কাজ করছেন। আগামীদিনে আইনজীবীদের সাথে পরামর্শ করে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, আসানসোল, পুরুলিয়া, রানিগঞ্জ-র কয়লা মাফিয়া লালার একাধিক অফিস থেকে প্রচুর নথি উদ্ধার হয়েছে। তাতে বেআইনি আর্থিক লেনদেনের তথ্য পাওয়া গেছে। ওই নথিতেই রাজ্যের মন্ত্রীর নাম রয়েছে বলেই জানা যায়। অনুপ মাঝির সাথেও যোগ রয়েছে মলয় ঘটকের। সেই কারণেই মলয় ঘটককে তলব করা হচ্ছে বলে ইডি সূত্রের খবর।

এর আগে দিল্লি হাইকোর্ট নির্দেশ দেয়, ইডি মলয় ঘটককে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠাবে। এই সমন পাঠাতে হবে হাজিরার ১৫ দিন আগে। মলয় ঘটকে সেই সমন অনুযায়ী দিল্লিতে এসে জিজ্ঞাসাবাদে সহযোগিতা করতে হবে। আদালতের নির্দেশ মেনেই সমন পাঠায় ইডি।

মলয় ঘটক
SSKM-এ মৃত্যু ধূপগুড়ির বিজেপি বিধায়কের, চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের!
মলয় ঘটক
বিরোধী জোট 'I-N-D-I-A'-কে জঙ্গিগোষ্ঠীর সাথে তুলনা প্রধানমন্ত্রীর, 'ভয় পেয়েছেন', পাল্টা বিরোধীরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in