নকশালবাড়িতে ভাঙলো লেনিন মূর্তি! বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বামেদের

স্থানীয় সিপিআইএম নেতৃত্ব বলেন, যেই এই কাজ করে থাকুক খুবই অপরাধমূলক কাজ। এই শহিদ বেদীর সাথে মানুষের আবেগ জড়িয়ে আছে। এটাতো নতুন নয়। দীর্ঘদিন ধরে লেনিনের মূর্তি রয়েছে।
ভাঙলো লেনিন মূর্তি
ভাঙলো লেনিন মূর্তিছবি - সংগৃহীত

নকশালবাড়িতে ভাঙা হলো লেনিনের মূর্তি। সিপিআইএম-র অভিযোগ কে বা কারা রাতের অন্ধকারে এই কাজ করেছে। পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে বামপন্থী দলগুলি। আগামীদিনে এই ঘটনার নিন্দা জানিয়ে বৃহত্তর আন্দোলনের ডাকও দিয়েছে তারা।

লেনিন মূর্তি ভাঙা নতুন ঘটনা নয়। এর আগেও বিভন্ন জায়গায় ভাঙা হয়েছিল ভ্লাদিমির লেনিনের মূর্তি। তবে এবার নকশাল আন্দোলনের জন্য বিখ্যাত সেই নকশাল বাড়িতেই ঘটলো এমন ঘটনা। নকশালবাড়ির বেঙ্গাইজোত অঞ্চলে কার্ল মার্ক্স, ভ্লাদিমির লেনিন, মাও সেতুং, ফ্রেডরিক এঙ্গেলস এবং জোসেফ স্তালিনের মূর্তি আছে। সিপিআইএম-র অভিযোগ বুধবার সকালে দেখা যায় লেনিনের মূর্তিটি ভাঙা। মঙ্গলবার মধ্যরাতেই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

স্থানীয় সিপিআইএম নেতৃত্ব বলেন, যেই বা যাঁরাই এই কাজ করে থাকুক খুবই অপরাধমূলক কাজ। এই শহিদ বেদীর সাথে মানুষের আবেগ জড়িয়ে আছে। এটা তো নতুন নয়। দীর্ঘদিন ধরে লেনিনের মূর্তি রয়েছে এখানে। সেই মূর্তির মুখ ভাঙা হয়েছে। মূর্তি ভেঙে অনেকে ভাবছেন লেনিনের আদর্শ মুছে ফেলবেন। সেই চেষ্টা বৃথা। এই কাজ বিজেপি ঘটিয়েছে।

ভাঙলো লেনিন মূর্তি
Cattle Scam: দিল্লিতে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি - 'সাইলেন্ট মোডে' তৃণমূল!

তাঁদের পক্ষ থেকে আরও বলা হয়, ত্রিপুরাতেও এই জিনিস ঘটানো হয়েছিল। বিজেপি-আরএসএস মিলে সেই কাজ করেছিল। ষড়যন্ত্র করেই লেনিন মূর্তি ভাঙা হচ্ছে। লেনিনের নেতৃত্বে রুশ বিপ্লব সফল হয়েছিল। লেনিন খেটে খাওয়া মেহনতি মানুষের প্রতীক। বামপন্থী দলগুলি অপরাধীদের দ্রুত শাস্তির দাবি জানাচ্ছে।

ভাঙলো লেনিন মূর্তি
Lay Off: ব্যবসা বাড়াতে কয়েক হাজার কর্মী ছাঁটাই! Meta-র খরচ কমাতে চান মার্ক জুকারবার্গ
ভাঙলো লেনিন মূর্তি
Tripura: বিজেপির বিরুদ্ধে বিরামহীন সন্ত্রাসের অভিযোগে শপথগ্রহণ অনুষ্ঠান বয়কট করছে বাম কংগ্রেস

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in