পৃথক উত্তরবঙ্গের দাবিতে ১২ ঘণ্টা 'রেল রোকো', থমকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সহ বহু ট্রেন

জলপাইগুড়ি, কোচবিহার, মালদা জেলার একাধিক জায়গায় দফায় দফায় রেল অবরোধ করল কামতাপুর পিপলস পার্টি কর্মীরা। বিক্ষোভের জেরে চূড়ান্ত দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
কামতাপুর পিপলস পার্টির রেল রোকো
কামতাপুর পিপলস পার্টির রেল রোকোছবি সংগৃহীত

পৃথক রাজ্যের দাবিতে এর আগে একাধিকবার তোলপাড় হয়েছে উত্তরবঙ্গ। সোমবার ফের একই দাবি নিয়ে 'রেল রোকো' কর্মসূচীর ডাক দিল কামতাপুর পিপলস পার্টি (KPP)। যার জেরে কার্যত থমকে গেল ট্রেন চলাচল। জলপাইগুড়ি, কোচবিহার, মালদা জেলার একাধিক জায়গায় দফায় দফায় রেল অবরোধ করেছেন কেপিপি কর্মীরা। ফলে তুমুল হয়রানি্র শিকার রেল যাত্রীরা।

সূত্রের খবর, পঞ্চায়েত ভোটকে সামনে রেখে আন্দোলনের ঝাঁঝ বাড়াতে চাইছে কেপিপি। সোমবার উত্তরবঙ্গের তিন জায়গায় ১২ ঘণ্টার রেল রোকো কর্মসূচীর ডাক দিয়েছে তারা। এর জেরে বিপর্যস্ত পরিষেবা। প্রতিটি স্টেশনে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

জলপাইগুড়ির ময়নাগুড়ি স্টেশনে ‘রেল রোকো’ কর্মসূচি নিয়ে সকাল থেকেই ভিড় জমিয়েছেন আন্দোলনকারীরা। এখানে সকাল ৬টা থেকে আটকে পড়েছে শিয়ালদাগামী ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। জলপাইগুড়ি রোড স্টেশনে দাঁড়িয়ে পড়েছে আপ ব্রহ্মপুত্র এক্সপ্রেস। ধূপগুড়িতে আটকে পড়েছে ডাউন অবধ-অসম এক্সপ্রেস।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিক্ষোভের জেরে চূড়ান্ত দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ঠিকমতো জল-খাবার না পাওয়ায় অনেকে ট্রেন থেকে শিশুদের নিয়ে নেমে বাস ধরে চলে যেতে বাধ্য হয়েছে বলে জানা গেছে। অনেক যাত্রী স্টেশনে এসেও ফিরে গেছে।

একই চিত্র কোচবিহারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নিউ কোচবিহার, গুমানি হাট, ঘোকসাডাঙা স্টেশনে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। কামতাপুর পিপলস পার্টির আন্দোলনের জেরে আলতাগ্রাম স্টেশনে আটকে পড়েছে মালগাড়ি। রেল লাইনে বসে বিক্ষোভ দেখান আন্দোলনকারীরা।

কামতাপুর পিপলস পার্টির রেল রোকো
SSC Scam: ২১০০০ পদে নিয়োগে দুর্নীতি! 'কাউকে ছাড়া হবে না' - হুংকার বিচারপতি বসুর
কামতাপুর পিপলস পার্টির রেল রোকো
TET: স্বচ্ছ নিয়োগের প্রশ্ন ওঠায় পরীক্ষার আগে একাধিক নির্দেশিকা জারি প্রাথমিক শিক্ষা পর্ষদের
কামতাপুর পিপলস পার্টির রেল রোকো
চোর-জোচ্চর না দেখাতে পারলে, সেই রাজনৈতিক দলের চাকরবৃত্তি করব - বিষ্ফোরক শোভনদেব চ্যাটার্জী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in