সরকারকে ফাঁসাতে টিনের বাক্স পুকুরে ফেলছে বিরোধীরা - ব্যালট বক্স উদ্ধারে আজব তত্ত্ব রাজ্যের মন্ত্রীর

তিনি বলেন, বিজেপির কিছু লিডার এবং সিপিআইএম-র কিছু লিডাররা এবং কিছু কংগ্রেসের নেতা টিনের বাক্স তৈরি করেছে। আমার মনে হচ্ছে নকল ব্যালট ছাপিয়ে টিনের বাক্সগুলিতে ভরে জলে ফেলে দিয়েছে।
জ্যোতিপ্রিয় মল্লিক
জ্যোতিপ্রিয় মল্লিকছবি - জ্যোতিপ্রিয় মল্লিকের ফেসবুক

পঞ্চায়েত ভোট মিটে গেলেও এখনও বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হচ্ছে ব্যালট বাক্স। এই নিয়ে এতদিন শাসকদলের দিকে আঙুল তুলছিল বিরোধীরা। এবার পাল্টা বিরোধীদের দিকে আঙুল তুললেন রাজ্যের বনমন্ত্রী তথা তৃণমূল বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর বক্তব্য, বিরোধীরা টিনের বাক্সকে ব্যালট বাক্স বানিয়ে তাতে নকল ব্যালট ঢুকিয়ে দিচ্ছে সরকারকে বদনাম করতে। পাল্টা মন্ত্রীকে কটাক্ষ করলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী।

পঞ্চায়েত নির্বাচন নিয়ে এখনও মামলা চলছে হাইকোর্টে। বিচারপতিদের ভর্ৎসনার মুখে পড়ছেন বিভিন্ন ব্লকের বিডিওরা। তারপরেও এখনও ব্যালট বাক্স উদ্ধার অব্যাহত রয়েছে। গত সপ্তাহে দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের ময়দা এলাকার একটি পুকুর থেকে ব্যালট বাক্স উদ্ধার করে পুলিশ। তারপরই দলীয় কর্মসূচি থেকে আজব তত্ত্ব দিলেন জ্যোতিপ্রিয় মল্লিক।

তিনি বলেন, "বিজেপির কিছু লিডার এবং সিপিআইএম-র কিছু লিডাররা এবং কিছু কংগ্রেসের নেতা টিনের বাক্স তৈরি করেছেন। আমার মনে হচ্ছে নকল ব্যালট ছাপিয়ে টিনের বাক্সগুলিতে ভরে জলে ফেলে দিয়েছে। তারপর তারাই পুলিশকে ডেকে উদ্ধার করাচ্ছে। ওরাই চিহ্নিত করে দিচ্ছে পুকুরগুলি।"

এই প্রসঙ্গে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন, "এটা বুঝতে একমাস সময় লেগে গেলো ওনার? উনি বলছেন সিপিআইএম-র চক্রান্ত। নিজেদের দিকে তাকিয়ে প্রশ্ন করুন সমস্তটাই যদি পুলিশ ও তৃণমূলের কন্ট্রোলে থাকে তাহলে সিপিআইএম চক্রান্ত করে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন না কেন? এই ব্যর্থতা কার? পুলিশের নাকি পুলিশমন্ত্রীর?"

উল্লেখ্য, ডালখোলায় গত মাসের শেষের দিকে পুকুরে মাছ ধরার জন্য জাল ফেললে সেই জালে ব্যালট বাক্স উদ্ধার হয়। উলুবেড়িয়াতেও একইভাবে ব্যালট বাক্স খুঁজে পেয়েছিলেন গ্রামবাসীরা। নাকাশিপাড়া থেকেও নির্বাচন কমিশনের লেবেল দেওয়া ব্যালট বাক্স উদ্ধার হয়েছিল। শুধু ব্যালট বাক্সই নয় বহু জায়গা থেকে ব্যালট পেপারও উদ্ধার হয়েছিল।

জ্যোতিপ্রিয় মল্লিক
টাকা দিয়ে চাকরি পাওয়া ৪ শিক্ষক গ্রেফতার - 'বাকিদের শাস্তি কই?' প্রশ্ন ধৃতের পরিবারের
জ্যোতিপ্রিয় মল্লিক
'নিয়োগ সংক্রান্ত রিপোর্ট যেত মুখ্যমন্ত্রীর কাছে' - আদালতে ইঙ্গিতপূর্ণ মন্তব্য পার্থর
জ্যোতিপ্রিয় মল্লিক
যেখানে যেখানে শাসকদল হেরেছে সেখানের BDO-দের বদলি করছে নবান্ন! বিস্ফোরক অভিযোগ বিরোধীদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in