TET Scam: উঠল 'সারদা' প্রসঙ্গ - ইডি, সিবিআইয়ের তদন্তে আবারও ক্ষুব্ধ অভিজিৎ গঙ্গোপাধ্যায়

তিনি বলেন, - 'আমি অবাক, এত বড় দুর্নীতির কথা কেউ জানতেন না বলে দাবি করছেন! পুলিশ, গোয়েন্দা কিংবা ছোট-বড় রাজনৈতিক নেতারা দুর্নীতির কথা জানতেন না, এটা হতে পারে না।'
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় ফের ইডি এবং সিবিআইকে ভর্ৎসনা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের। এই মামলায় যৌথভাবে তদন্ত চালাচ্ছিল সিবিআই এবং ইডি। শুক্রবার এই সংক্রান্ত মামলার রিপোর্ট পেশ করেছে সিবিআই। সিবিআইকে ইডির সঙ্গে কথা বলে চার্জশিট তৈরি করতে বলেছিলেন বিচারপতি।

কিন্তু দুই তদন্তকারী কেন্দ্রীয় সংস্থার মধ্যে সমন্বয়ের অভাব দেখে তিনি অসন্তুষ্ট। তিনি জানিয়েছেন, এই মামলার পরিণতিও যেন অতীতের সারদা মামলার মতো না হয়। আর তদন্তকারী সংস্থাকেই তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি সিবিআইয়ের পেশ করা রিপোর্টের পরিপ্রেক্ষিতে জানান - এমন কিছু তথ্য আছে, যা সকলের সামনে আনা সম্ভব নয়।

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় এটা নিয়ে দ্বিতীয় বারের জন্য চার্জশিট জমা দিল সিবিআই। সিট প্রধান অশ্বিন সেনভিকে ট্রায়াল শুরুর জন্য দ্রুত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন - 'এটা আরেকটি সারদা মামলা যেন না হয়। আমি চাই দ্রুত ট্রায়াল শুরু হোক।' তিনি আরও বলেন, - 'আমি অবাক, এত বড় দুর্নীতির কথা কেউ জানতেন না বলে দাবি করছেন! পুলিশ, গোয়েন্দা কিংবা ছোট-বড় রাজনৈতিক নেতারা দুর্নীতির কথা জানতেন না, এটা হতে পারে না।'

ইডির প্রসঙ্গও টেনে আনেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রীতিমত অসন্তোষ প্রকাশ করে বলেন - ইডির সঙ্গে খুব বেশি যোগাযোগ রাখেনি সিবিআই। তাই চার্জশিটে প্রাথমিক মামলার সব অভিযুক্তের নাম নেই। অবিলম্বে ইডির সঙ্গে সিবিআইকে যোগাযোগ করতে হবে। এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২১ ডিসেম্বর।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
Coal Scam: কয়লা পাচারকাণ্ডে মলয় ঘটকের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি তলব CBI-র!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in