Coal Scam: কয়লা পাচারকাণ্ডে মলয় ঘটকের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি তলব CBI-র!

People's Reporter: ১৩ ডিসেম্বর নিজাম প্যালেসে সিবিআই-র দুর্নীতি দমন শাখায় নথি জমা করতে হবে সংশ্লিষ্ট ব্যাঙ্ক কর্তৃপক্ষকে।
Coal Scam: কয়লা পাচারকাণ্ডে মলয় ঘটকের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি তলব CBI-র!

কয়লা পাচারকাণ্ডে আরও চাপে পশ্চিমবঙ্গের আইনমন্ত্রী মলয় ঘটক। মন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের ৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথির চাইলো সিবিআই। আগামী ১৩ ডিসেম্বরের মধ্যে রাজ্যের একটি বেসরকারি ব্যাঙ্ককে সেই নথি জমা করতে হবে কেন্দ্রীয় সংস্থার কাছে।

ইডির পর সিবিআই, কয়লা পাচারকাণ্ডে অস্বস্তি বাড়লো মলয় ঘটকের। সিবিআই সূত্রে খবর, আইনমন্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে। মলয় ঘটক এবং তাঁর পরিবারের সদস্যদের ব্যাঙ্কে অ্যাকাউন্টের আর্থিক লেনদেন দেখতে চান সিবিআই আধিকারিকরা। মন্ত্রী সহ মোট ৫ জনের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি তলব করেছে সিবিআই।

রাজ্যের একটি বেসরকারি ব্যাঙ্কের শাখার আধিকারিকদের কাছে মন্ত্রী সহ ৫ জনের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য চেয়ছে সিবিআই। পাশাপাশি অ্যাকাউন্ট খোলার সময় কেওয়াইসির জন্য যা যা নথি জমা করেছিলেন মন্ত্রী সবকিছুই জমা করতে হবে সিবিআই-র কাছে। ১৩ ডিসেম্বর নিজাম প্যালেসে সিবিআই-র দুর্নীতি দমন শাখায় নথি জমা করতে হবে সংশ্লিষ্ট ব্যাঙ্ক কর্তৃপক্ষকে।

প্রসঙ্গত, এর আগে কয়লা পাচারকাণ্ডে আইনমন্ত্রীকে ১২ বার তলব করেছিল ইডি। কিন্তু মাত্র একবার হাজিরা দেন মন্ত্রী। প্রতিবারই ব্যস্ততার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে ছিলেন মলয় ঘটক। তবে সিবিআই ব্যাঙ্কের নথি তলব করায় নতুন করে রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে।

সিবিআই-র নির্দেশ সম্পর্কে মলয় ঘটকের এখনও কোনো প্রতিক্রিয়া মেলেনি। তবে বিরোধীদের দাবি, দুর্নীতির সাথে যুক্ত বলেই ইডি একাধিকবার তলব করার পরেও তিনি হাজিরা দেননি। এত ভয় কীসের? এবার ব্যাঙ্কের নথি তলব করেছে সিবিআই। সমস্ত নথি দিয়ে তিনি প্রমাণ করুক যে তাঁর সাথে দুর্নীতির কোনো যোগ নেই।

উল্লেখ্য, কয়লা পাচার মামলা থেকে মুক্তি পাওয়ার জন্য দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন মলয় ঘটক। ইডির জিজ্ঞাসাবাদ থেকে অব্যাহতি চেয়েছিলেন তিনি। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দিয়ে মন্ত্রীকে তদন্তে সহযোগিতা করার নির্দেশ দেয়।

Coal Scam: কয়লা পাচারকাণ্ডে মলয় ঘটকের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি তলব CBI-র!
উদ্ধার ৩৫ লক্ষ নগদ! ১২ ঘণ্টা তল্লাশির পর ডোমকলের তৃণমূল বিধায়কের বাড়ি ছাড়ল CBI
Coal Scam: কয়লা পাচারকাণ্ডে মলয় ঘটকের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি তলব CBI-র!
DA Case: ডিএ নিয়ে দ্রুত শুনানির আর্জি খারিজ শীর্ষ আদালতে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in