Coal Scam: CID দপ্তরে হাজিরা এড়ালেন জিতেন্দ্র তিওয়ারি, কেন তলব জানতে হাইকোর্টের দ্বারস্থ BJP নেতা

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্ডাল থানার একটি কয়লা চুরির মামলায় প্রাক্তন তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব করে নোটিশ পাঠিয়েছিল সিআইডি।
কয়লা পাচার কাণ্ডে CID দপ্তরে হাজিরা এড়ালেন জিতেন্দ্র তিওয়ারি
কয়লা পাচার কাণ্ডে CID দপ্তরে হাজিরা এড়ালেন জিতেন্দ্র তিওয়ারিগ্রাফিক্স - আকাশ নেয়ে

কয়লা পাচার কাণ্ডে আজ সিআইডি দপ্তরে আজ হাজিরা দিচ্ছেন না বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। উল্টে কেন তাঁকে তলব করা হলো, এই নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হবেন তিনি বলে জানা গেছে।

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্ডাল থানার একটি কয়লা চুরির মামলায় প্রাক্তন তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব করে বৃহস্পতিবার নোটিশ পাঠিয়েছিল সিআইডি। শুক্রবার অর্থাৎ আজ ভবানী ভবনে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু হাজিরা দিচ্ছেন না তিনি। চিঠি লিখে হাজিরা না দেওয়ার কথা জানিয়েছেন আসানসোলের প্রাক্তন মেয়র। উল্টে এই মামলায় কেন তাঁকে ডাকা হয়েছে, এই নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হবেন তিনি বলে জানা গেছে।

জিতেন্দ্র তিওয়ারির ঘনিষ্ঠ সূত্রের দাবি, ভাবমূর্তি নষ্ট করতেই তাঁকে তলব করা হয়েছে। কারণ, যে এলাকার চুরির মামলা নিয়ে বিজেপি নেতাকে ডাকা হয়েছে তা কখনোই তাঁর এলাকা ছিল না। বিধায়ক বা মেয়র থাকাকালীন ওই অঞ্চল তাঁর অধীনে ছিল না। তাই এই চুরির সাথে তাঁর কোনও সম্পর্ক নেই।

সিআইডি সূত্রে খবর, এই কয়লা চুরি মামলায় এর আগে খনি এলাকায় কর্মরত ১০ পুলিশ আধিকারিককে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল সিআইডি। সেই জিজ্ঞাসাবাদেই আসানসোলের প্রাক্তন মেয়রের নাম উঠে এসেছে। তাই তাঁকে তলব করা হয়েছে। জিতেন্দ্র তিওয়ারি ছাড়াও আসানসোলের আর এক বিজেপি নেতা সুব্রত মিশ্র, বাঁকুড়া জেলার প্রাক্তন বিজেপি সভাপতি বিবেকানন্দ পাত্র, আসানসোল জেলা বিভাগীয় ইনচার্জ বিদ্যাসাগর চক্রবর্তীকেও কয়লা পাচার কাণ্ডে নোটিশ পাঠিয়েছে সিআইডি বলে সূত্রের খবর।

জিতেন্দ্র তিওয়ারিকে তলব প্রসঙ্গে আজ নিউটাউনের ইকো পার্কে প্রাতঃভ্রমনে এসে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, "রাজ্যে জিতেন তিওয়ারি ছিলেন। রাজ্যে সিআইডিও ছিল। হঠাৎ কেন মনে হল উনি কয়লা কাণ্ডে যুক্ত? আগে কেন মনে হয়নি। কী দেখাতে চাইছে? এরাই কয়লা চোরকে টাকা পাঠিয়ে দিত। আদালতের নির্দেশে সিবিআই তদন্ত হচ্ছে এই মামলায়। এরপর সিআইডি তদন্ত ধোপে টিকবে কি? এগুলো আমাদের ডিস্টার্ব করার চেষ্টা।"

কয়লা পাচার কাণ্ডে CID দপ্তরে হাজিরা এড়ালেন জিতেন্দ্র তিওয়ারি
কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে সোনালী চক্রবর্তীর পুনর্নিয়োগের সিদ্ধান্ত খারিজ কলকাতা হাইকোর্টে
কয়লা পাচার কাণ্ডে CID দপ্তরে হাজিরা এড়ালেন জিতেন্দ্র তিওয়ারি
SSC Scam: ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর নিয়োগ দুর্নীতিকাণ্ডে CBI-র হাতে গ্রেফতার কল্যাণময় গাঙ্গুলী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in