Kunar Hembram: মোদীর 'সংঘবদ্ধ' বঙ্গ বিজেপিকে বুড়ো আঙুল, বিধায়কের পর দল ছাড়ছেন এই সাংসদ

People's Reporter: দলীয় সূত্রে খবর, শুক্রবার রাতেই নাকি দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এই নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি দিয়েছেন ওই সাংসদ।
কুনার হেমব্রম
কুনার হেমব্রমছবি - কুনার হেমব্রমের ফেসবুক পেজ

লোকসভা নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। তার আগেই বঙ্গ বিজেপিতে 'ভাঙা-গড়ার' খেলা শুরু। বিজেপি বিধায়কের পর এবার বিজেপি ছাড়তে চলেছেন ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমব্রম। সূত্রের খবর, নির্বাচনে বিজেপি থেকে টিকিট না পাওয়ার আশঙ্কাতেই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন ওই সাংসদ।

একদিকে গোটা দেশে অন্যান্য দল থেকে নেতারা বিজেপিতে যোগ দিচ্ছেন, অন্যদিকে বাংলায় বিজেপির নিজের ঘরও ভেঙে পড়ছে। সম্প্রতি রাজ্যে এসে বঙ্গ বিজেপিকে সংঘবদ্ধ সার্টিফিকেট দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন রানাঘাট দক্ষিণের বিজেপি বিধায়ক মুকুটমণি অধিকারী। এবার বিজেপি ছাড়ছেন ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমব্রম। দলীয় সূত্রে খবর, শুক্রবার রাতেই নাকি দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এই নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি দিয়েছেন ওই সাংসদ।

কুনারের দল ছাড়ার কারণ নিয়ে দ্বিমত তৈরি হয়েছে বিজেপির অন্দরেই। একাংশের দাবি, শারীরিক অসুস্থতার কারণে রাজনীতি থেকে অবসর নিতে চাইছেন তিনি। দীর্ঘদিন ধরেই সুগারের সমস্যা রয়েছে কুনার হেমব্রমের। আর এক পক্ষের দাবি, সম্ভবত লোকসভা নির্বাচনে বিজেপি থেকে টিকিট পাবেন না আশঙ্কা করেই বিজেপি ছাড়ছেন তিনি। ওই কেন্দ্র থেকে অন্য প্রার্থী বাছাইয়ের কাজ করছে বঙ্গ বিজেপি।

ঝাড়গ্রাম কেন্দ্র থেকে প্রণব টুডু, ক্ষুদিরাম টুডু এবং মৌসুমী মুর্মুর নাম উঠে আসছে বিজেপি প্রার্থী হিসেবে। ২০১৯ সালে ঝাড়গ্রাম আসন থেকে বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন কুনার হেমব্রম। প্রায় ১২ হাজার ভোটে হারিয়েছিলেন তৃণমূল প্রার্থী বীরবাহা সোরেনকে।

কুনার হেমব্রম
CPIM: তৃণমূলের ব্রিগেডের দিন দশে ১০ কর্মসূচি নিয়ে পথে নামছে CPIM! কোথায় কবে সভা দেখুন
কুনার হেমব্রম
John Barla: 'শুভেন্দুই মূল কালপ্রিট', লোকসভার টিকিট না পেয়ে ক্ষুব্ধ বিদায়ী সাংসদ জন বার্লা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in