'নিতান্তই ধান্দাবাজির জন্য অন্য দলে গেলে সেটাকে গুরুত্ব না দেওয়াই বেটার' - কটাক্ষ অনুপম হাজরার

কেউ দল ছাড়লেই 'এতে কোনো ক্ষতি হবে না' বা 'গুরুত্ব দিতে নারাজ' বলে নিজেদের সান্ত্বনা না দিয়ে 'ক্ষতি যে কিছুটা হয়ে গেল' সেটা মানতে শেখা দরকার বা কেন বারবার ছেড়ে যাচ্ছে সেটা বিশ্লেষণ করা দরকার। - অনুপম
'নিতান্তই ধান্দাবাজির জন্য অন্য দলে গেলে সেটাকে গুরুত্ব না দেওয়াই বেটার' - কটাক্ষ অনুপম হাজরার
অনুপম হাজরাগ্রাফিক্স - নিজস্ব

বিজেপি সাংসদ অর্জুন সিং-এর দলত্যাগের ব্যাপারে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল পদ্ম শিবিরে। অবশেষে তার পরিসমাপ্তি ঘটল। ২০২১ বিধানসভা নির্বাচনের পর থেকে একের পর এক বিজেপি নেতা কর্মীদের দলত্যাগের ফলে কার্যত প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। তবে কী এবার গেরুয়া শিবির ক্রমশ দুর্বল হয়ে পড়ছে?

অর্জুন সিং-এর পদত্যাগ প্রসঙ্গে বিজেপি সাংসদ অনুপম হাজরা তাঁর নিজস্ব ফেসবুকে পোস্টে লেখেন, "কেউ দল ছাড়লেই 'এতে কোনো ক্ষতি হবে না' বা 'গুরুত্ব দিতে নারাজ' বলে নিজেদের সান্ত্বনা না দিয়ে 'ক্ষতি যে কিছুটা হয়ে গেল' সেটা মানতে শেখা দরকার বা কেন বারবার ছেড়ে যাচ্ছে সেটা বিশ্লেষণ করা দরকার।"

তিনি আরও বলেন, "বাস্তবটাকে অস্বীকার করে কোনো লাভ নেই, কারণ বর্তমান পরিস্থিতিতে যেখানে একটা কাউন্সিলর সিট জিততে কালঘাম ছুটে যাচ্ছে সেখানে কাউন্সিলরের যথেষ্ট উপরের পদমর্যাদাসম্পন্ন কেউ ছেড়ে গেলে নিঃসন্দেহে তা দলের জন্য ক্ষতি। 'All is well' বলে নিজেকে শান্তনা দেওয়াটা সিনেমাতে দেখতে ভাল লাগলেও, বাস্তবে সেটা সবসময় নাও খাটতে পারে।"

কিন্তু অপরদিকে বিজেপি সাংসদের মুখে এহেন আত্মসমালোচনার সুর শোনা গেলেও অর্জুন প্রসঙ্গে তিনি বলেন, "কেউ নিতান্তই নিজের ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার বা নিতান্তই ধান্দাবাজির জন্য অন্য দলে গেলে সেটাকে গুরুত্ব না দেওয়াই বেটার।"

প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এ বিষয়ে বলেন, "কেন এলেন জানি না, গেলেও কেনই বা যাচ্ছেন তাও বলতে পারব না। অনেকদিন ধরেই জল্পনা চলছে। দেখা যাক কি হয়।" তিনি আরও বলেন, "আমরা তো ওঁকে মুখ্যমন্ত্রী করে দিতে পারব না। কারণ আমাদের সেই সংখ্যা নেই, নয়ত সেটাও করে দেওয়া হতো। দলের অনেক পুরনো কর্মীও বঞ্চিত হয়েছেন। তবে ওঁদেরও যোগ্য সম্মান দেওয়া হয়েছে।"

অনুপম-দিলীপ কটাক্ষের পাল্টা হিসেবে অর্জুন সিং বলেন ফেসবুকে কিছু পোস্ট করে সংগঠনের কাজ পরিচালনা করা সম্ভব নয়। এখনও পর্যন্ত রাজ্য বিজেপির ১৮ জন সাংসদের মধ্যে ইতিমধ্যেই ২ জন তৃণমূলে যোগ দিয়েছেন।

অনুপম হাজরা
"সাংসদ পদে ইস্তফা দেওয়া উচিত কিন্তু দেব না, কারণ...", কী বললেন অর্জুন সিং?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in