রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর বাড়ি-অফিসে আয়কর হানা, বাড়ি ঘেরাও জওয়ানদের

বাইরে থেকে বাড়ির গেট সিল করে দেওয়া হয়েছে। বাড়ির ভিতর কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। বিধায়ক সহ পরিবারের সব সদস্যের মোবাইল ফোন নিয়ে নেওয়া হয়েছে। পাশাপাশি তাঁর দুই ম্যানেজারের বাড়িও সিল করা হয়েছে।
কৃষ্ণ কল্যাণী
কৃষ্ণ কল্যাণী ছবি সংগৃহীত

রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী (Krishna Kalyani)-র বাড়ি ও অফিস সহ তিনটি ঠিকানায় হানা দিয়েছেন আয়কর দফতর (IT)-এর আধিকারিকরা। চলছে তল্লাশি অভিযান। সূত্রের খবর, কৃষ্ণের ব্যবসায়িক লেনদেন সংক্রান্ত তথ্য জানতেই এই অভিযান।

বুধবার সকাল সাড়ে আটটা নাগাদ কৃষ্ণ কল্যাণীর বাড়ি ও অফিসে হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা৷ তাঁদের সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও৷ যদিও ইডি না আয়কর দফতর, বিধায়কের বাড়ি-অফিসে কারা তল্লাশি চালাচ্ছে, প্রথমে তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়৷ পরে অবশ্য ইডি-র পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, তারা এই অভিযান চালায়নি৷

সূত্রের খবর, বাইরে থেকে বাড়ির গেট সিল করে দেওয়া হয়েছে। বাড়ির ভিতর কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। বিধায়ক সহ পরিবারের সব সদস্যের মোবাইল ফোন নিয়ে নেওয়া হয়েছে। পাশাপাশি তাঁর দুই ম্যানেজারের বাড়িও সিল করা হয়েছে।

জানা যাচ্ছে, রায়গঞ্জের বিধায়ক হলেও কৃষ্ণ কল্যাণীর বড় পরিচয় তিনি উত্তরবঙ্গের নামকরা ব্যবসায়ী। তাঁর একাধিক সংস্থা রয়েছে। তাঁর মধ্যে রয়েছে কল্যাণী সলভেক্স নামে একটি কোম্পানি। সেই সংস্থার আর্থিক লেনদেন নিয়ে আগেই সন্দেহ প্রকাশ করেছিল ইডি। তাঁদের ধারনা ওই কোম্পানির মাধ্যমে বেশ কয়েক কোটি টাকা পাচার হয়েছে।

তৃণমূলে যোগ দান কৃষ্ণ কল্যাণীর
তৃণমূলে যোগ দান কৃষ্ণ কল্যাণীর

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি-র টিকিটে জয়ী হলেও পরে দল বদল করে তৃণমূলে যোগ দেন কৃষ্ণ কল্যাণী৷ খাতায় কলমে অবশ্য এখনও তিনি বিজেপি-তেই আছেন৷ সেই সূত্রেই পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হয়েছেন তিনি।

কৃষ্ণ কল্যাণী
Rose Valley Scam: নতুন করে রোজভ্যালির ৫৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করলো ইডি!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in