IT Raids: আরও এক বিধায়কের বাড়ি, অফিস ও চালকলে হানা দিল কেন্দ্রীয় সংস্থা

People's Reporter: গত ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে বিষ্ণুপুর কেন্দ্র থেকে জিতে গত আগস্ট মাসের নিজের পুরনো দল তৃণমূলে ফিরে আসেন তন্ময়।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরার তিনমাসের মধ্যেই বাঁকুড়ার বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষের বাড়ি ও চালকলে তল্লাশি অভিযান চালাল আয়কর দফতর। বুধবার সকালে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ধরে দীর্ঘ সময় ধরে তন্ময়ের বাড়ি ও চালকল ছাড়াও তল্লাশি চালানো হয় তাঁর কার্যালয় ও দফতর সংলগ্ন একটি অতিথিশালা ও মদের দোকানেও। প্রসঙ্গত, গত ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে বিষ্ণুপুর কেন্দ্র থেকে জিতে গত আগস্ট মাসের নিজের পুরনো দল তৃণমূলে ফিরে আসেন তন্ময়।

২০১৫ সালে রাজনীতিতে যোগ দিয়ে সেই বছরই বিষ্ণুপুর পুরসভার কাউন্সিলর নির্বাচিত হল তন্ময়। ২০২০ সালে ওই পুরসভা বোর্ডের মেয়াদ শেষ হলে তন্ময়কে প্রশাসকমণ্ডলীতে এনে বিষ্ণুপুর শহরের যুব তৃণমূল সভাপতি হিসেবে নিযুক্ত করে ঘাসফুল শিবির। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিষ্ণুপুর কেন্দ্র থেকে তাঁরই তৃণমূলের হয়ে টিকিট পাওয়ার কথা ছিল। কিন্তু তার পরিবর্তে তৃণমূল ওই কেন্দ্র থেকে অর্চিতা বিদকে প্রার্থী করলে তিনি বিজেপিতে যোগ দেন এবং পদ্ম শিবিরের টিকিটে ওই কেন্দ্র থেকে ভোটে জয় লাভ করেন।

কিন্তু গত আগস্ট মাসে বিজেপি ছেড়ে আবার নিজের পুরনো ‘ঘরে’ ফিরে আসেন তিনি। এর তিনমাসের মধ্যেই তাঁর ঘরে তল্লাশি চালাল কেন্দ্রীয় সংস্থা। এই ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসা হিসেবে দেখছে শাসকদল।

বুধবার সাত-সকালে তন্ময়ের বাড়ি, চালকল, কার্যালয়, দফতর লাগোয়া অতিথিশালা ও মদের দোকানে একসঙ্গে হানা দেয় কেন্দ্রীয় সংস্থা আয়কর দফতর। দীর্ঘ সময় ধরে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে রেখে তার বাড়ি ও চালকলে তল্লাশি অভিযান চালায় আয়কর আধিকারিকরা। তবে কোন মামলায়, কীসের তদন্তের স্বার্থে এই তল্লাশি চালানো হয়েছে, তা নিয়ে সংস্থার তরফে কিছুই জানানো হয়নি।   

এর আগে মঙ্গলবার রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি এবং তাঁর ছেলে সুপ্রকাশ গিরিকে সম্পত্তি এবং আয়-ব্যয়ের হিসাব জানতে নোটিশ পাঠিয়েছে আয়কর দপ্তর।

প্রতীকী ছবি
WB BJP: 'এসি ঘরের তোতাপাখি' - নাম না করে শমীককে কটাক্ষ অনুপমের, অন্যান্য নেতাদের চড় মারারও নিদান
প্রতীকী ছবি
Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে ফের তলব ইডির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in