Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে ফের তলব ইডির

People's Reporter: গত ২০ মে থেকে ৬ বার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে সিবিআই ও ইডি। কিন্তু মোট ২ বার হাজিরা দিয়েছেন তিনি। তবে বৃহস্পতিবার সকালে ইডি দপ্তরে তিনি হাজিরা দেবেন বলে জানা গেছে।
অভিষেক ব্যানার্জি
অভিষেক ব্যানার্জিফাইল চিত্র

পুজো মিটতেই নিয়োগ দুর্নীতি মামলায় ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবারই হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। তৃণমূল সূত্রে খবর এবার হাজিরা দেবেন তিনি।

এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে একাধিকবার তলব করেছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই ও ইডি। গত ২০ মে প্রথম তলব করা হয়েছিল। এরপর আরও ৫ বার তলব করা হয়েছে তাঁকে। কিন্তু মোট ২ বার হাজিরা দিয়েছেন তিনি – একবার সিবিআই দপ্তরে এবং একবার ইডি দপ্তরে। তবে বৃহস্পতিবার সকালে ইডি দপ্তরে তিনি হাজিরা দেবেন বলে জানা গেছে।

গত ২০ মে তৃণমূলের এক কর্মসূচি চলাকালীন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রথম তলব করে সিবিআই। সেই তলবে হাজিরা দেন ডায়মণ্ড হারবারের সাংসদ। এরপর ১৩ জুন তাঁকে তলব করে ইডি। কিন্তু সেই তলবে তিনি হাজিরা দেননি। এরপর ১৩ সেপ্টেম্বর বিরোধী মঞ্চ 'INDIA'-র সমন্বয় কমিটির বৈঠকের দিন তাঁকে তলব করলে, ইডি দপ্তরে হাজিরা দেন তিনি। ৩ অক্টোবর, দিল্লিতে তৃণমূলের ধর্নার দিন ইডি ফের তলব করলে পূর্ব নির্ধারিত কর্মসূচির কারণে হাজিরা দেননি অভিষেক। এরপর ৯ অক্টোবর আবার তলব কর ইডি। ইডির নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলে আদালত অভিষেককে তাঁর আদালত সম্পত্তির নথি ইডির কাছে জমা দিতে বলে। ১০ অক্টোবর অভিষেক ইডিকে নথি জমা দেন। এবার ফের ৯ নভেম্বর তলব করা হয়েছে তাঁকে।

অভিষেক ব্যানার্জি
UP: 'আলিগড়' হবে 'হরিগড়'! আরও এক শহরের নাম বদলের পথে যোগীরাজ্য
অভিষেক ব্যানার্জি
Chhattisgarh Poll: 'সময়-তারিখ জানান', সরকারের কাজ নিয়ে বিতর্কে নামতে শাহের চ্যালেঞ্জ গ্রহণ বাঘেলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in