তৃণমূল বিধায়কের একাধিক কারখানায় আয়কর হানা!

বিধায়কের সামসেরগঞ্জের আনন্দ বিড়ি ও সুতির শিব বিড়ি নামের দু'টি কারখানাতেও তদন্ত চালায় আয়কর দপ্তর। এক চালকলেও হানা দেয় আয়কর দপ্তর। সূত্রের খবর ওই চালকলটিও জাকির হোসেনের।
জাকির হোসেন
জাকির হোসেনগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেনের বিড়ি ফ্যাক্টরি সহ মুর্শিদাবাদের একাধিক বিড়ি ফ্যাক্টরিতে হানা দিল আয়কর বিভাগ। বুধবার বেলা ১১টা থেকে মুর্শিদাবাদের সামশেরগঞ্জের বিড়ি ফ্যাক্টরিগুলিতে অভিযান শুরু করেন দপ্তরের (আয়কর) আধিকারিকেরা।

ফ্যাক্টরিগুলির পর্যাপ্ত নথি আছে কিনা তা খতিয়ে দেখতেই আয়কর দপ্তরের এই অভিযান। এমনটাই জানা যাচ্ছে। অভিযান থেকে বাদ যায়নি জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেনের বিড়ি ফ্যাক্টরিও। বিধায়কের সামসের গঞ্জের আনন্দ বিড়ি ও সুতির শিব বিড়ি নামের দু'টি কারখানাতেও তদন্ত চালায় আয়কর দপ্তর।

এছাড়াও বিজলি বিড়ি নামের একটি বিড়ি কারখানাতেও তল্লাশি চালানো হয়। মোট তিনটি গাড়ি করে আসেন আধিকারিকরা। শুধু বিড়িই নয়, এক চালকলেও হানা দেয় আয়কর দপ্তর। সূত্রের খবর ওই চালকলটিও জাকির হোসেনের।

বিধায়ক অবশ্য এই তল্লাশির বিষয়ে মুখ খোলেননি। তবে এই ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেই মনে করছে রাজ্যের শাসকদল তৃণমূল। বিজেপিকে খোঁচা দিয়ে দলের তরফ থেকে বলা হয়, কেন্দ্র টাকা দিচ্ছে না কিন্তু সবকিছুর হিসেব নেবে। এইভাবে চললে মানুষ কোথায় যাবে? আর বেছে বেছে তৃণমূলের নেতাদের বাড়িতেই কেন্দ্রীয় এজেন্সিগুলি পাঠানো হচ্ছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই এমন করা হচ্ছে।

জাকির হোসেন
Malda: গঙ্গাভাঙন সহ একাধিক ইস্যুতে মালদায় কেন্দ্রীয় মন্ত্রীকে ঘিরে বিক্ষোভ গ্রামবাসীদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in