আইকোর চিটফান্ড মামলাঃ আবার পার্থ চট্টোপাধ্যায়কে ডেকে পাঠাল ইডি

কিন্তু ১০ এপ্রিল বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রে ভোট থাকায় ব্যস্ততার জন্য তিনি হাজির হতে পারেননি
আইকোর চিটফান্ড মামলাঃ আবার পার্থ চট্টোপাধ্যায়কে ডেকে পাঠাল ইডি
পার্থ চট্টোপাধ্যায়ফাইল ছবি- সংগৃহীত

ফের তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আইকোর চিটফান্ড মামলায় তাঁকে গত ২৭ মার্চ নোটিশ পাঠায় সিবিআই। ৭ এপ্রিল হাজিরা দিতে বলা হয়। কিন্তু ১০ এপ্রিল বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রে ভোট থাকায় ব্যস্ততার জন্য তিনি হাজির হতে পারেননি। এবারও একই দুর্নীতিতে তলব করা হল।

পাশাপাশি তাঁর ঘনিষ্ঠ কলকাতা পুরসভার কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তকেও ডেকেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সংস্থা জানিয়েছে, আইকোরের অনুষ্ঠানে দেখা গিয়েছিল শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। চিটফান্ড মামলায় শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ, ওই অর্থলগ্নি সংস্থার অনুষ্ঠানে উপস্থিত থেকে সাধারণ মানুষকে বিনিয়োগ করার জন্য তিনি উৎসাহিত করতেন। বিদায়ী কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তের সঙ্গেও ঘনিষ্ঠতা ছিল আইকোর শীর্ষ কর্তৃপক্ষের। সেই ঘনিষ্ঠতা কী সূত্রে, তা খতিয়ে দেখতে তাঁকেও ডেকে পাঠাল ইডি।

পার্থ চট্টোপাধ্যায়
WB Election 21: “টেটে কোনো দুর্নীতিই হয়নি” - ভোট প্রচারে বেরিয়ে সাফাই পার্থর

আগে সিবিআইয়ের নোটিশ প্রসঙ্গে পার্থ বলেছিলেন, 'এমন কোনও অন্যায় করিনি যে এ-নিয়ে চিন্তিত হতে হবে।' তাঁর অভিযোগ ছিল, বিজেপি রাজনৈতিক উদ্দেশ্য সাধনে কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করছে। চিটফান্ড তদন্তে কেন্দ্রীয় সংস্থাগুলির অতিসক্রিয়তা নিয়ে সরব হয়েছিল তৃণমূল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in