WB Election 21: “টেটে কোনো দুর্নীতিই হয়নি” - ভোট প্রচারে বেরিয়ে সাফাই পার্থর

নির্বাচনী প্রচারে বেরিয়ে তিনি স্পষ্ট জানালেন, চাকরিতে নিয়োগ পরীক্ষায় কোনওরকম দুর্নীতি হয়নি। তাছাড়া টেট পরীক্ষা কোনও নিয়োগ প্রক্রিয়া নয়।
WB Election 21: “টেটে কোনো দুর্নীতিই হয়নি” - ভোট প্রচারে বেরিয়ে সাফাই পার্থর
পার্থ চট্টোপাধ্যায়ছবি- অফিসিয়াল পেজ

টেটের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছভাবে হয়নি। এমন অভিযোগ দীর্ঘদিনের। এছাড়াও অভিযোগ, এই প্রক্রিয়ায় দুর্নীতি হয়েছে, স্বজনপোষণ হয়েছে। তৃণমূল সরকারের গত ১০ বছরে জমানায় হাতেগোনা কয়েকটি পরীক্ষা হয়েছে। এসব নিয়ে টেটের চাকরিপ্রার্থী এবং সাধারণ মানুষের মধ্যে বিস্তর ক্ষোভ। এই নানা বিতর্কের এবার জবাব দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নির্বাচনী প্রচারে বেরিয়ে তিনি স্পষ্ট জানালেন, চাকরিতে নিয়োগ পরীক্ষায় কোনওরকম দুর্নীতি হয়নি। তাছাড়া টেট পরীক্ষা কোনও নিয়োগ প্রক্রিয়া নয়।

এবারের বিধানসভা নির্বাচনে বেহালা পশ্চিমের প্রার্থী পার্থ চট্টোপাধ্যায় প্রচারের ফাঁকে দাবি করলেন, ‘‌টেট নিয়ে কোনও দুর্নীতি হয়নি। ২০১৪ সালে সুপ্রিম কোর্ট সে কথা জানিয়ে দিয়েছে।’‌ প্রশ্নপত্র ফাঁস নিয়েও তিনি সাফাই গেয়েছেন বলেন, প্রশ্ন ফাঁসের ঘটনা আগেও হয়েছে। কিন্তু তখন প্রচার হত না।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সেরার তকমা পাওয়া নিয়ে পার্থবাবু বলেন, ‘রাজ্যে শিক্ষা, যোগ্যতা এবং মেধার ভিত্তিতে বিভিন্ন পদে নিয়োগ করা হয়েছে। শিক্ষাকে বাস্তবমুখী করে সিলেবাসে পরিবর্তন আনা হয়েছে।’ আর টেট পরীক্ষা নিয়ে তিনি বলেন, ‘টেট কোনও চাকরি নয়, এলিজিবিলিটি। গ্র‌্যাজুয়েট হলেই যেমন চাকরি হয় না। কেন্দ্র বছরে দু’বার টেট পরীক্ষার ব্যবস্থা করলেও তো চাকরি হচ্ছে না। অকারণে এসব প্রচার করা হচ্ছে।’‌

শিক্ষক নিয়োগ নিয়া শিক্ষামন্ত্রী বলেন, ‘উত্তরবঙ্গের অনেক বামপন্থী প্রার্থীই তো চাকরি পেয়েছেন। তাঁরা মেধার জোরেই পেয়েছেন। আমি আবার বলছি, টেট একটি এলিজিবিলিটি।’‌ শিক্ষামন্ত্রী হিসেবে তিনি নিজের শংসাপত্র দাখিল করেছেন। নিজেকে দশের মধ্যে নয় দেবেন বলেও জানিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in