'তৃণমূলের বিধায়ক সংখ্যা দুইয়ে নামিয়ে দেবো' - দলকেই হুঁশিয়ারি হুমায়ুন কবীরের

মঙ্গলবার দলীয় সভা করার অনুমতি পাননি তৃণমূল বিধায়ক। তিনি বলেছেন, 'অনুমতি না দিলে রাস্তাতে দাঁড়িয়েই সভা করব। জেলার ২০ জন তৃণমূল বিধায়ক। সেখান থেকে ২ জন বিধায়কে নামিয়ে দেব।'
হুমায়ুন কবীর
হুমায়ুন কবীরগ্রাফিক্স - আকাশ নেয়ে

পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের 'হুমায়ুন অস্বস্তি' যেন কিছুতেই পিছু ছাড়ছে না। কিছু দিন আগেই দলবিরোধী মন্তব্য করার পর ক্ষমা চেয়েছিলেন। ফের বিতর্কিত মন্তব্য করে দলকে বেকায়দায় ফেললেন মুর্শিদাবাদের ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর। তৃণমূলের বিধায়ক সংখ্যা দুইয়ে নামিয়ে দেবেন বলে হুমকি দিয়েছেন তিনি।

দলীয় প্রার্থী পছন্দ না হওয়ায় জেলা সাংগঠনিক সভাপতি শাওনি সিংহর অপসারণে দাবি করেছিলেন হুমায়ুন। সেই মন্তব্যের ২৪ ঘন্টার মধ্যেই ক্ষমাও চেয়েছিলেন। তবে ফের হুঁশিয়ারি সুর হুমায়ুনের গলায়। তাঁর ক্ষোভ মূলত দলীয় সভা করা নিয়ে। মঙ্গলবার দলীয় সভা করার অনুমতি পাননি তৃণমূল বিধায়ক। তিনি বলেছেন, 'অনুমতি না দিলে রাস্তাতে দাঁড়িয়েই সভা করব। জেলার ২০ জন তৃণমূল বিধায়ক। সেখান থেকে ২ জন বিধায়কে নামিয়ে দেব।'

জেলার অন্যান্য নেতারা যদিও হুমায়ুনের এই মন্তব্যের কোনো প্রতিক্রিয়া দিতে রাজি হননি। মুর্শিদাবাদ জেলা সাংগঠনিক সভাপতি শাওনি সিংহ বলেন, ওনার বিষয়ে আমি কিছু বলব না। যা বলবে রাজ্য নেতৃত্ব।

বিতর্ক শুধু এখানেই থেমে থাকেনি। আজ তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক ব্যানার্জির নির্বাচনী প্রচার রয়েছে মুর্শিদাবাদের ডোমকলে। কিন্তু আজ সেখানে যাবেন না হুমায়ুন কবীর গতকাল ফিরহাদ হাকিমও সতর্ক করেছেন ভরতপুরের বিধায়ককে। তিনি বলেন, হুমায়ুনকে বলবো সকলেই দলের বিধায়ক। তাই একে অন্যের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করে দলকে অস্বস্তিতে না ফেলাই ভালো। প্রকাশ্যে না বলে দলের মধ্যেই ক্ষোভ মেটানো উচিত।

এখন প্রশ্ন হচ্ছে তাহলে কি তৃণমূলের থেকে ক্রমশ দূরত্ব বাড়ছে হুমায়ুনের? দলের শীর্ষ নেতৃত্ব যেখানে প্রচারে আসছেন সেখানে উপস্থিত থাকছেন না তিনি। হুমায়ুন জানান, তাঁকে অভিষেকের নির্বাচনী প্রচারে সম্পর্কে কিছু জানানো হয়নি। তাই সেখানে যাবেন না। উলটে নিজের নির্দল অনুগামীদের নিয়ে পাল্টা সভা করার প্রস্তুতি নিচ্ছেন তিনি বলে জানা গেছে। তবে সভার অনুমতি দেওয়া হয়নি তাঁকে।

বহরমপুরের মহকুমাশাসক প্রভাতকুমার চট্টোপাধ্যায় বলেন, মঙ্গলবার ডোমকলে অভিষেক ব্যানার্জির নির্বাচনী প্রচার রয়েছে। বেশিরভাগ পুলিশ সেখানে যাবে। সেই জন্যই হুমায়ুন কবীরের সভার অনুমতি দেওয়া হয়নি।

এর আগে ৫০ হাজার লোক নিয়ে দলীয় কার্যালয় ঘেরাও করারও হুঁশিয়ারি দিয়েছিলেন তৃণমূল বিধায়ক।

হুমায়ুন কবীর
শীর্ষ নেতৃত্বের কাজে হতাশ হয়ে দল ছাড়ার ইঙ্গিত তৃণমূল বিধায়কের!
হুমায়ুন কবীর
অস্বস্তিতে রাজীব সিনহা! রাজ্য নির্বাচন কমিশনার পদে নিয়োগকে চ্যালেঞ্জ করে মামলা হাইকোর্টে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in