হাওড়ায় অশান্তির ঘটনায় তদন্তভার গ্রহণ CID-র, বহু এলাকায় বন্ধ ইন্টারনেট পরিষেবা

শুক্রবারই পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোস একটি বিবৃতি জারি করে পুলিশকে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন।
হাওড়ায় অশান্তির ঘটনায় তদন্তভার গ্রহণ করলো CID
হাওড়ায় অশান্তির ঘটনায় তদন্তভার গ্রহণ করলো CIDগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

হাওড়ায় রামনবমীর মিছিলে অশান্তির ঘটনায় তদন্তভার গ্রহণ করলো সিআইডি। পাশাপাশি রাজ্য সরকারের পক্ষ থেকে ওই এলাকায় সাময়িকভাবে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখারও নির্দেশিকা জারি করা হয়েছে।

হাওড়ার শিবপুরে বৃহস্পতিবার রামনবমীর মিছিলকে কেন্দ্র করে অশান্তি ছড়িয়ে ছিল। শুক্রবারও ফের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল। যদিও পুলিশ কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রাজ্য সরকার সূত্রে খবর, সিআইডির অধীনে একটি বিশেষ অপারেশন গ্রুপ পরিচালিত হবে। সেই দলের নেতৃত্বে থাকবেন পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল পদমর্যাদার একজন আধিকারিক। শুক্রবারই পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোস একটি বিবৃতি জারি করে পুলিশকে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন।

রাজ্য সচিবালয় সূত্রে খবর, মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের সাথে আলোচনা করার পরই সিআইডি তদন্তের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্যপালকে প্রয়োজনীয় ও দ্রুত পদক্ষেপের আশ্বাসও দিয়েছেন। রাজ্যপালও ইতিমধ্যেই বাস্তব পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য রাজভবনে একটি বিশেষ সাংবিধানিক সেলের ঘোষণা করেছেন।

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়াতে যাতে অশান্তি সম্পর্কিত গুজব না ছড়ায় সেই জন্যও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ওই এলাকায় সাময়িক ইন্টারনেট পরিষেবা বিচ্ছিন্ন করা হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে ইন্টারনেট পরিষেবা বন্ধ করলেও সাধারণ কল ও এসএমএস পরিষেবা চালু থাকবে।

ইন্টারনেট বন্ধের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল এবং ইনস্পেক্টর জেনারেল, রাজ্য পুলিশের এডিজি আইন শৃঙ্খলা, সিআইডির অ্যাডিশনাল ডিরেক্টর অফ পুলিশ, হাওড়া, পশ্চিম বর্ধমান ও উত্তর ২৪ পরগনার ম্যাজিস্ট্রেটদের এবং হাওড়া, ব্যারাকপুর ও আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কমিশনারদের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, রামনবমী উপলক্ষ্যে হাওড়ার শিবপুরে মিছিল করছিল বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা। আচমকাই উত্তেজনা ছড়িয়ে পড়ে সেই মিছিলকে কেন্দ্র করে। বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় যাতে দেখা যায় রাস্তায় দাঁড়িয়ে থাকা একের পর এক গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে। ভাঙচুর চালানো হয় একের পর এক দোকান। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রচুর পুলিশবাহিনী নামানো হয়।

হাওড়ায় অশান্তির ঘটনায় তদন্তভার গ্রহণ করলো CID
সোশ্যাল মিডিয়ায় 'দুর্নীতির বর্ণপরিচয়' - তৃণমূলকে অভিনব আক্রমণে CPIM

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in