WB Weather Update: তাপপ্রবাহের মধ্যেই দক্ষিণের কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের

People's Reporter: আগামী সোমবার ও মঙ্গলবার বৃষ্টি হতে পারে কিছু জেলায়। সোমবার দুই ২৪পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্ত ভাবে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জেলার সব জায়গায় বৃষ্টি হবে না।
তাপপ্রবাহের মধ্যেই দক্ষিণের কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের
তাপপ্রবাহের মধ্যেই দক্ষিণের কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরেরছবি - নিজস্ব

দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের পরিস্থিতির মধ্যে বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে এই বৃষ্টিতে অস্বস্তিকর গরম কমার কোনো সম্ভবনা নেই।

দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের পরিস্থিতি জারি। আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণের প্রায় সব জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি জারি থাকবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, শুক্রবার পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। ওই জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। 

অন্যদিকে, আগামী শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রামে তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

আর এই তাপপ্রবাহের মধ্যে হালকা বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গের কিছু জেলায়। জানা গেছে, আগামী সোমবার ও মঙ্গলবার বৃষ্টি হতে পারে কিছু জেলায়। সোমবার দুই ২৪পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্ত ভাবে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। মঙ্গলবার দুই ২৪পরগনা, পুরুলিয়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বর্ধমান ও বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে এই বৃষ্টিতে আবহাওয়ার বিশেষ কিছু পরিবর্তন হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

অন্যদিকে, শুক্রবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে।

তাপপ্রবাহের মধ্যেই দক্ষিণের কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের
Summer Vacation: তাপপ্রবাহের জেরে এগিয়ে আনা হল সরকারি স্কুলের গ্রীষ্মকালীন ছুটি
তাপপ্রবাহের মধ্যেই দক্ষিণের কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের
SSC Scam: এসএসসি মামলায় আদালতে ১৭০০০ পাতার নথি-সহ চার্জশিট জমা ইডির, অভিযুক্ত শতাধিক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in