Hanskhali Rape: সাংবাদিকদের সামনে নির্যাতিতার নাম প্রকাশ - গুরুতর অপরাধ করে বসলেন BJP নেত্রী

আইন অনুযায়ী শ্লীলতাহানি, হেনস্থা বা ধর্ষণের শিকার কারুর নাম প্রকাশ্যে আনা যায় না, সে জীবিত বা মৃত যাই হোক না কেন। ইতিমধ্যেই তাঁকে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের পক্ষ থেকে শোকজ করা হয়েছে।
রেখা ভার্মা
রেখা ভার্মাছবি - সংগৃহীত

হাঁসখালি ধর্ষণকাণ্ডে প্রায়দিনই নতুন কোনও না কোনও তথ্য উঠে আসছে। এরই মধ্যে ভারতীয় দণ্ডবিধিতে সবথেকে বড় ভুলটি করে বসলেন বিজেপির পাঁচ সদস্যের তথ্য অনুসন্ধান কমিটির অন্যতম সদস্য রেখা ভার্মা।

সাংবাদিকদের সামনে তিনি ধর্ষণের জেরে মৃত্যু হওয়া ওই নাবালিকার নাম প্রকাশ করে ফেলেন। আইন অনুযায়ী শ্লীলতাহানি, হেনস্থা বা ধর্ষণের শিকার কারুর নাম প্রকাশ্যে আনা যায় না, সে জীবিত বা মৃত যাই হোক না কেন। কিন্তু রেখা ভার্মা নামে প্রকাশ করায় হইচই শুরু হয়ে গিয়েছে রাজ্য জুড়ে। ইতিমধ্যেই তাঁকে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের পক্ষ থেকে শোকজ করা হয়েছে।

রেখা ভার্মা
'মমতা ব্যানার্জিকে ঠিক করতে হবে এটা কোন রাজ্য? কারো বাপের জমিদারি চলবে না' - মীনাক্ষী

এমনিতেই এই ঘটনা নিয়ে উত্তাল রাজ্য। ক্ষোভে ফুঁসছে প্রায় সকলেই। অভিযুক্তদের কড়া শাস্তির দাবিতে সরব গোটা রাজ্যবাসী। হাইকোর্ট সিবিআইকে এই ঘটনার তদন্তভার দিয়েছে।

জানা গিয়েছে, এই তথ্য অনুসন্ধান কমিটিতে রয়েছেন ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী, তামিল অভিনেত্রী খুশবু সুন্দর, তামিলনাড়ুর বিধায়ক ভানাথি শ্রীনিবাসন, বিজেপি নেত্রী রেখা ভার্মা। ওই কমিটির সদস্যরা শুক্রবার হাঁসখালিতে নির্যাতিতার গ্রামে তার পরিজনদের সঙ্গে দেখা করে কথাও বলেন। এরপর সাংবাদিকদের মুখোমুখি হন তাঁর।

সাংবাদিকদের সঙ্গে কথাবার্তা বলার সময় রেখা ভার্মা নির্যাতিতার নাম বলে ফেলেন। আইন বিরোধী কাজ করেছেন অভিযোগে বিষয়টি নিয়ে হইচই শুরু হয়েছে। রেখা যদিও এবিষয়ে প্রকাশ্যে মুখ খোলেননি। তবে ঘনিষ্ঠ মহলে এই ‘ভুলে’র জন্য দুঃখপ্রকাশ করেছেন বলে সূত্রের খবর।

রেখা ভার্মা
Hanskhali Rape: এটা কি ধর্ষণ? ছেলেটার সাথে মেয়েটার অ্যাফেয়ার ছিল শুনেছি - মন্তব্য মুখ্যমন্ত্রীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in