SSC Scam: শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে পার্থ-অর্পিতার ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত ইডি-র

প্রেস রিলিজে বলা হয়েছে, পার্থ-অর্পিতার ৪০ টি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। যার বাজার মূল্য ৪০.৩৩ কোটি টাকা। এই সম্পত্তিগুলির মধ্যে একাধিক ফ্ল্যাট, একটি ফার্মহাউস ও কলকাতার জমি রয়েছে।
পার্থ-অর্পিতার ১০৩ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত
পার্থ-অর্পিতার ১০৩ কোটির সম্পত্তি বাজেয়াপ্তগ্রাফিক্স সুমিত্রা নন্দন

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ১৭২ পাতার চার্জশিট পেশ করল ইডি। তার আগে একটি প্রেস রিলিজ প্রকাশ করেছে কেন্দ্রীয় সংস্থাটি। তাতে দেখা যাচ্ছে পার্থ ও অর্পিতার ১০৩.১০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

ইডির দেওয়া প্রেস রিলিজ থেকে জানা যাচ্ছে - পার্থ ও অর্পিতার ৪০ টি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। যার বাজার মূল্য ৪০.৩৩ কোটি টাকা। এই সম্পত্তিগুলির মধ্যে একাধিক ফ্ল্যাট, একটি ফার্ম হাউস ও কলকাতার জমি রয়েছে। ৩৫টি ব্যাংক অ্যাকাউন্টও বাজেয়াপ্ত করা হয়েছে। ঐ অ্যাকাউন্টগুলিতে মোট ৭.৮৯ কোটি টাকার হদিশ পাওয়া গেছে। তাও বাজেয়াপ্ত করা হয়েছে।

ইডির প্রেস রিলিজ
ইডির প্রেস রিলিজ

এর আগে জুলাই মাসে অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে মোট ৪৯.৮০ কোটি টাকা উদ্ধার করা হয়। ঐ ফ্ল্যাট থেকেই ৫.০৮ কোটি টাকা মূল্যের সোনার গহনা উদ্ধার করে ইডি। পরে তা বাজেয়াপ্ত করা হয়। সব মিলিয়ে ১০৩.১০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে। প্রেস রিলিজে এও বলা হয়েছে আগামীতে তল্লাশি চলতে থাকবে। এছাড়াও প্রেস রিলিজে পার্থ ও অর্পিতার একাধিক সম্পত্তির ছবিও দেওয়া হয়েছে। যার মধ্যে পার্থর বিসি মেমোরিয়াল ইন্টারন্যাশনাল স্কুলের ছবিও রয়েছে।

অন্যদিকে, নিয়োগ দুর্নীতিকাণ্ডে সোমবার অর্থাৎ আজই এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে গ্রেপ্তার করেছে সিবিআই। সূত্রের খবর, একাধিক তথ্য গোপন করছেন তিনি। নিয়োগ দুর্নীতির সাথে সরাসরি যুক্ত এই সুবীরেশ। শান্তি প্রসাদ সিনহার সাথেও যোগাযোগ ছিল তাঁর। এর আগে তাঁর ফ্ল্যাট সিল করে দিয়েছিল সিবিআই। সুবীরেশকে জিজ্ঞাসাবাদও করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকেরা।

পার্থ-অর্পিতার ১০৩ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত
Cow Smuggling Case: অনুব্রত মণ্ডলের CA-কে আবার জিজ্ঞাসাবাদ করতে পারে CBI

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in