শুভেন্দু BJPতে যোগ দেওয়ায় কয়লা কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদ করছে না ED? প্রশ্ন সূর্যকান্তের

মিশ্রর প্রশ্ন, ইডি বা তদন্তকারীরা যতবার খুশি ডাকছে, ডাকুন। কিন্তু একই রকমের মামলাতে যিনি রয়েছেন, সেই বিধানসভার বিরোধী দলনেতাকে কেন ডাকা হচ্ছেন না?
শুভেন্দু BJPতে যোগ দেওয়ায় কয়লা কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদ করছে না ED? প্রশ্ন সূর্যকান্তের
সূর্যকান্ত মিশ্রফাইল চিত্র

একদিকে দিল্লিতে বেছে বেছে ডাকা হচ্ছে, অন্যদিকে একই অপরাধে বিজেপিতে যোগ দেওয়ায় বিরোধী দলনেতাকে ছাড় দেওয়া হচ্ছে। কেন এই দ্বিচারিতা? শনিবার মেদিনীপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী প্রসঙ্গে এমনই প্রশ্ন তুলেছেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

প্রসঙ্গত,কয়লা কেলেঙ্কারি তদন্তে ইডি দিল্লিতে বার বার তলব করছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়কে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকেও তলব করেছে ইডি। যদিও তিনি হাজিরা দেননি। ইডিকে কলকাতায় তাঁর বাড়িতে জিজ্ঞাসাবাদ করার জন্য অনুরোধ জানিয়েছেন। কারণ হিসাবে তিনি জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে সন্তান নিয়ে দিল্লিতে যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয়।

সূর্যকান্ত মিশ্রর প্রশ্ন, ইডি বা তদন্তকারীরা যতবার খুশি ডাকছে, ডাকুন। কিন্তু একই রকমের মামলাতে যিনি রয়েছেন, সেই বিধানসভার বিরোধী দলনেতাকে কেন ডাকা হচ্ছেন না? তিনি কি বিজেপির সদস্য বলে ডাকা হচ্ছে না তাঁকে?

সূর্যকান্ত মিশ্র
Coal smuggling case: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব ED-র, ২১ তারিখ হাজিরার নির্দেশ

তাঁর দাবি, সুপ্রিম কোর্টও এই বিষয়ে প্রশ্ন তুলেছে। এতদিন তদন্ত হওয়ার পরও কোনও রিপোর্ট পেশ হয়নি। এরপর চিটফান্ডের টাকা উদ্ধারও উদ্ধার হল না। বেছে বেছে ডাকারই বা অর্থ কী? মুখ্যমন্ত্রী বা বিরোধী দলনেতা যে-ই হন না কেন, সকলকেই ডাকতে হবে।

কর্মীসভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সূর্যকান্ত পুরভোট বন্ধ করে উপনির্বাচন করা নিয়েও কটাক্ষ করেছেন। তিনি বলেন, 'আমরা পুর নির্বাচন নিয়ে বারবার বলে এসেছি রাজ্য নির্বাচন কমিশনকে। আমরা ৩৪ বছর সরকার চালিয়ে কোনও নির্বাচনে বিলম্ব করেছি বলে দেখাতে পারবেন না।'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in