Coal smuggling case: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব ED-র, ২১ তারিখ হাজিরার নির্দেশ
অভিষেক বন্দ্যোপাধ্যায়ছবি সংগৃহীত

Coal smuggling case: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব ED-র, ২১ তারিখ হাজিরার নির্দেশ

সোমবার ইডি দপ্তরে হাজিরা দিয়েছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় ৯ ঘন্টা পর দপ্তর থেকে বেরিয়েছিলেন তিনি। বুধবার ফের তাঁকে নোটিস দিয়ে শুক্রবার হাজিরার নির্দেশ দেয় ইডি।

কয়লা পাচার কান্ডের তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করলো কেন্দ্রীয় তদন্তকরী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। সূত্রের খবর, আগামী ২১ সেপ্টেম্বর দিল্লিতে ইডির অফিসে হাজিরা দিতে হবে তাঁকে।

গত রবিবার দিল্লি গিয়ে তার পরের দিন সোমবার ইডি দপ্তরে হাজিরা দিয়েছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁকে ম‍্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়। প্রায় ৯ ঘন্টা পর দপ্তর থেকে বেরিয়েছিলেন তিনি। এরপরই কলকাতায় ফিরে আসেন তিনি।

বুধবার ফের তাঁকে নোটিস দিয়ে শুক্রবার হাজিরার নির্দেশ দেয় ইডি। কিন্তু ইমেইল মারফত হাজিরা দিতে পারবেন না বলে জানিয়ে দেন অভিষেক। এরপর আজ ফের তাঁকে নোটিস পাঠালো কেন্দ্রীয় সংস্থা।

ইডি সূত্রে জানা গেছে, আর্থিক বিষয়ে বেশ কিছু জিজ্ঞাসাবাদ বাকি রয়ে গেছে। তাই ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করা হচ্ছে। ইডির দাবি, কয়লা পাচার কান্ডের মূল অভিযুক্ত বিনয় মিশ্র একসময় যুব তৃণমূলের পদে ছিলেন এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ।

কয়লা কান্ডের তদন্তে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকেও তলব করেছে ইডি। গত ২৮ আগস্ট তাঁকে তলব করেছিল ইডি। কিন্তু করোনা আবহে সন্তান নিয়ে দিল্লি যাওয়া সম্ভব নয় সেই হাজিরা এড়িয়েছেন তিনি। এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় আইনমন্ত্রী মলয় ঘটককেও দিল্লি তলব করেছে ইডি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in