এভারেস্ট জয়ী পিয়ালি বসাকের পাশে DYFI, বঙ্গতনয়ার ঋণ মেটাতে উদ্যোগী বাম যুব সংগঠন

পর্বত জয়ের প্রয়োজনীয় অর্থের জন্য নিজের বাড়িটি বন্ধক দিয়েছিলেন ব্যাংকের কাছে। এবার সেই বন্ধক থেকে মুক্তি দিতে এগিয়ে আসল ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন।
এভারেস্ট জয়ী পিয়ালি বসাকের পাশে DYFI, বঙ্গতনয়ার ঋণ মেটাতে উদ্যোগী বাম যুব সংগঠন
পর্বতকন্যা পিয়ালি বসাকফাইল চিত্র

এভারেস্ট জয়ী বঙ্গতনয়া পিয়ালি বসাকের পাশে দাঁড়ালো বাম যুব সংগঠন। পিয়ালির ঋণ মুকুব করার জন্য DYFI-র উদ্যোগ কার্যত নজিরবিহীন ঘটনা। জেলায় জেলায় শুরু হয়েছে অর্থ সংগ্রহ।

সমস্ত বাধা অতিক্রম করে কৃত্রিম অক্সিজেন ছাড়াই ভারতের প্রথম মহিলা হিসাবে এভারেস্ট জয় করেন বাংলার পিয়ালি বসাক। আর এই স্বপ্ন পূরণ করতে গিয়েই কার্যত ঋণের দায়ে ডুবেছেন তিনি। পর্বত জয়ের প্রয়োজনীয় অর্থের জন্য নিজের বাড়িটি বন্ধক দিয়েছিলেন ব্যাংকের কাছে। এবার সেই বন্ধক থেকে মুক্তি দিতে এগিয়ে আসল ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, পিয়ালির বাড়ি বিক্রি হতে দেবে না তারা।

DYFI-র এই উদ্যোগকে সামনে রেখে ডানকুনি রেলস্টেশন চত্বরে দেখা গেল কর্মীদেরকে টাকা সংগ্রহ করতে। উপস্থিত ছিলেন DYFI ডানকুনি লোকাল কমিটির সভাপতি তথা হুগলি জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য মনোজ গায়েন, লোকাল কমিটির সম্পাদক সমীর পাল সহ সংগঠনের অন্যান্য নেতৃত্ব ও কর্মীরা। এছাড়াও এই কর্মসূচিতে সামিল হয়েছিলেন DYFI-এর প্রাক্তনীরাও, তারা জানান "আমরা আছি পিয়ালির পাশে, আমরা ভাঙতে দেবো না পিয়ালির বাড়ি ও তার ভবিষ্যতের স্বপ্নকে"। সংগৃহীত অর্থ পৌঁছে দেওয়া হবে পিয়ালির হাতে।

প্রসঙ্গত, পায়োনিয়ারস্ নামের এজন্সি সংস্থা আয়োজন করেছিল পিয়ালির এই গোটা অভিযানটি। সম্পূর্ণ অভিযানে খরচ হয়েছে প্রায় ৩৫ লক্ষ টাকা। সেই টাকার মধ্যে ২২ লক্ষ টাকা এখনও পর্যন্ত উঠেছে, বাকি আছে প্রায় ১২ লক্ষ টাকা। এই বকেয়া টাকা নিয়ে চিন্তিত পিয়ালির পরিবার। আর এই টাকা মেটানোর জন্য DYFI যে উদ্যোগ নিয়েছে তা কুর্নিশ জানানোর মতো।

পর্বতকন্যা পিয়ালি বসাক
DYFI ১১তম সর্বভারতীয় সম্মেলনকে শুভেচ্ছা জানিয়ে অডিও বার্তা দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in