ডিভিশন বেঞ্চেও ধাক্কা উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর! বহাল রইলো জরিমানার নির্দেশ

২০২২ সালের ২১ ডিসেম্বর উপাচার্যের নোটিশ বাতিল করেছিলেন হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ। সাথে ১ লক্ষ টাকা জরিমানাও করেন বিশ্বভারতী কর্তৃপক্ষকে।
হাইকোর্টে ধাক্কা উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর
হাইকোর্টে ধাক্কা উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা খেলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। অধ্যাপকের ছুটি বাতিল সংক্রান্ত মামলায় ১ লক্ষ টাকা জরিমানা দিতেই হবে উপাচার্যকে।

সিঙ্গেল বেঞ্চের রায়ই বহাল রাখল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। যার জেরে বিপাকে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। ২০২১ সালে চাইল্ড কেয়ারের জন্য এক সহকারী অধ্যাপকের ছুটি মঞ্জুর করেছিলেন বিশ্বভারতীরই অধ্যাপক দেবতোষ সিনহা। কিন্তু ১ বছর পর দেবতোষ সিনহাকে চিঠি দিয়ে ছুটি বাতিলের নির্দেশ দেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। সেই নির্দেশের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন অধ্যাপক দেবতোষ সিনহা।

আদালতে অধ্যাপকের আইনজীবী সুবীর সান্যাল জানিয়েছিলেন, "উপাচার্য যে চিঠিটা দিয়েছেন তা উচিত হয়নি। সেটা আমার মক্কেলের প্রাপ্য ছিল না। আমার মক্কেল দেবতোষবাবু কোনো অন্যায় কাজ করেননি। তিনি সঠিক নিয়ম মেনেই কাজ করেছেন। তাই নির্দেশ প্রত্যাহার করা উচিত।"

২০২২ সালের ২১ ডিসেম্বর উপাচার্যের নোটিশ বাতিল করেছিলেন হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ। সাথে ১ লক্ষ টাকা জরিমানাও করেন বিশ্বভারতী কর্তৃপক্ষকে। কর্তৃপক্ষ না দিলে উপাচার্যকেই জরিমানা দিতে হবে বলেও জানায় আদালত। সিঙ্গেল বেঞ্চের বিচারপতির নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন উপাচার্য। এবার সেখানেও ধাক্কা খেলেন তিনি। এই বিষয়ে এখনও পর্যন্ত বিদ্যুৎ চক্রবর্তীর কোনো প্রতিক্রিয়া মেলেনি।

হাইকোর্টে ধাক্কা উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর
'পশ্চিমবাংলায় এই সংস্কৃতি আগে ছিল না' - কনভয়ে হামলার পর তৃণমূলের বিরুদ্ধে সরব নিশীথ প্রামাণিক
হাইকোর্টে ধাক্কা উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর
'দেশ কে উত্তপ্ত করে তুলতে চান?' - নামবদল ইস্যুতে BJP নেতাকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের
হাইকোর্টে ধাক্কা উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর
BBC'র তথ্যচিত্র দেখাতে দিল না পুলিশ, বিশ্বভারতীর সমাবর্তনে রাজনাথের সামনেই বিক্ষোভ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in