'মানুষ কিছু পাবে শুনলেই দৌড়ায়' - শুভেন্দুর কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যু প্রসঙ্গে দিলীপ

বুধবার আসানসোলে শুভেন্দু অধিকারীর কম্বল বিতরণের অনুষ্ঠানে ভীড়ের চাপ পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ১ শিশু সহ ৩ জনের।
দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী
দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারীগ্রাফিক্স - নিজস্ব

বুধবার পশ্চিম বর্ধমানে শুভেন্দু অধিকারীর কম্বল বিতরণের অনুষ্ঠানে মৃত্যুর ঘটনা ঘিরে ইতিমধ্যেই তোলপাড় রাজ্য-রাজনীতি। এরই মাঝে ফের প্রকাশ্যে এলো গেরুয়া শিবিরের অন্দরে গোষ্ঠীদ্বন্দ্বের আঁচ। রাজ্যের বিরোধী দলনেতাকে তীব্র কটাক্ষের পাশাপাশি আসানসোলের এই ঘটনাকে অত্যন্ত 'দুঃখজনক' বললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

বৃহস্পতিবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ বলেন, "এমন কিছু ঘটনা ঘটে যেগুলো কারোর হাতে থাকে না। একটা দুর্ভাগ্যজনক, দুঃখজনক ঘটনা ঘটে গেছে। না হলেই ভালো হতো, কিন্তু হয়ে গেছে। এই ধরণের বড় অনুষ্ঠানে নিজেদেরও কিছু প্রস্তুতি থাকা প্রয়োজন। পুলিশের উপর ভরসা করে এই ধরণের অনুষ্ঠান করা ঠিক না। আরও প্রস্তুতির প্রয়োজন ছিল।"

তিনি আরও জানান, এ রাজ্যের মানুষ কিছু পাবে শুনলেই দৌড়ায়। লক্ষ্মীর ভাণ্ডারেও এই ধরণের ঘটনা ঘটেছে। দান, খয়রাতি এগুলো মানবতার অপমান। কিছু পাওয়ার লোভে মানুষকে টেনে আনা আমি সমর্থন করি না। গরীবদের সাহায্য করার আরও নানারকম ব্যবস্থা আছে। এই ধরণের পরিবেশ যাতে আর না তৈরি হয়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

প্রসঙ্গত, গতকাল পশ্চিম বর্ধমানের আসানসোলের রামকৃষ্ণডাঙায় একটি কম্বল বিতরণের অনুষ্ঠান ছিল। আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী তথা বিজেপি কাউন্সিলর চৈতালী তিওয়ারির উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।

স্থানীয় সূত্রের খবর, অনুষ্ঠান চলাকালীন ব্যাপক ভীড় হয়েছিল সেখানে। শুভেন্দু অধিকারী অনুষ্ঠান স্থল থেকে চলে যাওয়ার পরই চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। কম্বল নেওয়ার জন্য দিকবিদিক জ্ঞানশূন্য হয়ে ছুটতে থাকে সবাই। যার ফলে ঘটনাস্থলেই পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ১ শিশু সহ তিন জনের। বেশ কয়েকজন আহত হন।

ভুক্তভোগী এক বাসিন্দা জানান, কম্বল বিতরণ হচ্ছিল শুনে আমার মা এসেছিলেন। এমন ভীড় জমেছিল, পদপিষ্ট হয়ে মারা গেলেন আমার মা। পাশাপাশি এই ঘটনায় তীব্র ক্ষোভ উগরে দিয়েছে এলাকাবাসী।

দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কমিশনার সুধীরকুমার নীলকান্তমের কথায়, অনুষ্ঠান করার জন্য কোনও লিখিত অনুমোদন চাওয়া হয়নি। মৌখিক ভাবে পুলিশকে জানানো হয়েছিল। প্রচুর লোকের ভীড় হওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৩ জনের। চার জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী
আদালতের অনুমতি ছাড়া CBI-র বিরুদ্ধে কড়া ব্যবস্থা নয়, লালন মৃত্যুর তদন্তে CIDকে নির্দেশ হাইকোর্টের
দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী
Bogtui Case: লালন শেখের অস্বাভাবিক মৃত্যু, সাত আধিকারিকের বিরুদ্ধে করা FIR খারিজের আবেদন CBI-র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in