Howrah: মুখ্যমন্ত্রীর নির্দেশই সার, মন্ত্রী অরূপের সামনেই মন্ত্রী মনোজের 'দাদাগিরি' হাওড়া কার্নিভালে

People's Reporter: মমতা ব্যানার্জির নির্দেশে ঘটনাস্থলে অরূপ বিশ্বাস গেলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। আচমকাই সুজয় চক্রবর্তীর দিকে তেড়ে যান মনোজ তিওয়ারি।
মনোজ তিওয়ারি
মনোজ তিওয়ারিছবি - সংগৃহীত

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নির্দেশেই সার, রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সামনেই হাতাহাতিতে জড়ালেন ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি ও হাওড়া পুরসভার চেয়ারম্যান সুজয় চক্রবর্তী। প্রকাশ্যেই সুজয় চক্রবর্তীকে মারতে উদ্যত হন শিবপুরের তৃণমূল বিধায়ক মনোজ তিওয়ারি। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

হাওড়ার ডুমুরজলায় বড়দিনের কার্নিভালকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। মমতা ব্যানার্জির নির্দেশে শুরু হয়েছিল বন্ধ হয়ে যাওয়া এই কার্নিভাল। কিন্তু যে কারণের জন্য কার্নিভাল বন্ধ হয়েছিল তা নিয়ে সংবাদমাধ্যমের সামনেই ফের বিবাদে জড়ান মনোজ তিওয়ারি ও সুজয় চক্রবর্তী। কার্যত নীরব দর্শকের ভূমিকায় দেখা গেলো অরূপ বিশ্বাসকে।

বুধবার সকালেই মমতা ব্যানার্জি বলেছিলেন, "কার্নিভাল হবেই। কার্নিভাল কমিটিকে বলেছি, আজই কার্নিভাল চালু করতে। পার্কিং নিয়ে সমস্যা হলে প্রশাসনকে জানানো দরকার ছিল। অরূপ বিশ্বাসকে বলেছি বিষয়টা নিয়ে কথা বলতে। ও গিয়ে সব ঠিক করে দেবে। কয়েকজন বললো আর কার্নিভাল বন্ধ হয়ে গেল, এটা হতে পারে না"।

মমতা ব্যানার্জির নির্দেশে ঘটনাস্থলে অরূপ বিশ্বাস গেলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। আচমকাই হাওড়া পুরসভার চেয়ারম্যান সুজয় চক্রবর্তীর দিকে তেড়ে যান মনোজ তিওয়ারি। পুলিশ ও মন্ত্রী অনুগামীদের প্রচেষ্টায় মনোজকে থামানো হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে এই কোন্দলের সূত্রপাত। হাওড়ার কার্নিভালস্থলে পার্কিং চার্জ নেওয়া নিয়ে বিতর্ক শুরু হয়। হাওড়া পুরসভা ও শিবপুরের তৃণমূল বিধায়ক মনোজ তিওয়ারির মধ্যে বিবাদ শুরু হয়। মনোজ তিওয়ারির অভিযোগ, কেউ বা কারা বেআইনি ভাবে সাধারণ মানুষের কাছ থেকে পার্কিং চার্জ তুলছিল। তাদেরকে ধরা হতেই তারা জানিয়েছে পুরসভা থেকে পার্কিং চার্জ নিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সকালেও মনোজ বলেন, 'মমতা ব্যানার্জিকে সবটা জানানো দরকার। ওনাকে সবটা জানানো হয়নি'।

চেয়ারম্যান ও তৃণমূল বিধায়কের বিবাদের পর দুজনকে মঞ্চে তুলে দ্বন্দ্ব মেটানোর বার্তা দেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। সুজয় চক্রবর্তী ও মনোজকে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার নির্দেশ দেন তিনি। তবে মনোজ সঙ্গীত শিল্পী অনুপম রায়ের 'আমাকে আমার মতো থাকতে দাও' গানটি গেয়ে নিজের বক্তব্য শেষ করেন। এই গানের মধ্যে দিয়েও কি মনোজ কিছু বোঝাতে চাইলেন? তা নিয়েই জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

মনোজ তিওয়ারি
Ram Temple: CPIM-এর পথেই রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান এড়াতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
মনোজ তিওয়ারি
Bihar: ৩.৫ লক্ষ অস্থায়ী শিক্ষককে স্থায়ী কর্মচারীর মর্যাদা, লোকসভা ভোটের আগে বড় পদক্ষেপ নীতিশ কুমারের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in