বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ, শনিবার থেকেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত দক্ষিণের একাধিক জেলায়!

নিম্নচাপের জেরে একাধিক জেলায় হলুদ সতর্কতাও জারি করা হয়েছে। কলকাতা, দুই ২৪ পরগনা ও হাওড়াতে শনিবার সকাল থেকেই বৃষ্টিপাত হতে পারে। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হুগলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।
বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ
বঙ্গোপসাগরে ফের নিম্নচাপছবি - আকশ নেয়ে

ফের বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। আগামীকাল এই নিম্নচাপ ঘনীভূত হবে। এর জেরে শনিবার থেকে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি চলতে পারে মঙ্গলবার পর্যন্ত।

সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। আর তার মধ্যেই পুজোর কেনাকাটায় ব্যাঘাত ঘটাতে পারে বৃষ্টি। নিম্নচাপের জেরে একাধিক জেলায় হলুদ সতর্কতাও জারি করা হয়েছে। কলকাতা, দুই ২৪ পরগনা ও হাওড়াতে শনিবার সকাল থেকেই বৃষ্টিপাত হতে পারে। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হুগলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। বৃষ্টিপাতের ফলে আবহাওয়াবিদরা কৃষিক্ষেত্রে ক্ষতির আশঙ্কাও করছেন।

আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়, মৌসুমী অক্ষরেখা বালাসোর হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এখন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে, যা নিম্নচাপে পরিণত হবে। এর ফলে আগামীকাল বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১০ তারিখ থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে, চলবে ১৩ তারিখ পর্যন্ত। ১৩ তারিখের পর বৃষ্টির পরিমাণ কমবে। উত্তরবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে আগামী তিন দিন।

নিম্নচাপের ফলে বাংলা ও উড়িষ্যা উপকূলে ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওয়ার গতিবেগ থাকতে পারে ৪৫ কিমি/ঘন্টা। ১০-১৩ সেপ্টেম্বর পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দপ্তর। তাদের জন্য লাল সতর্কতাও জারি করা হয়েছে। যেসব মৎস্যজীবী এখনও সমুদ্রে আছেন, তাঁদেরকে শুক্রবারের মধ্যে ফিরে আসতে বলা হয়েছে।

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ
Saradha Scam: সুজন চক্রবর্তীর বিরুদ্ধে বয়ান দিতে মেয়েকে চাপ দিচ্ছে CID! CBI-কে চিঠি দেবযানীর মায়ের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in