Saradha Scam: সুজন চক্রবর্তীর বিরুদ্ধে বয়ান দিতে মেয়েকে চাপ দিচ্ছে CID! CBI-কে চিঠি দেবযানীর মায়ের

দেবযানী মুখার্জীর মা জানিয়েছেন, বয়ান দিতে হবে সুদীপ্ত সেনের কাছে থেকে সুজন চক্রবর্তী ও শুভেন্দু অধিকারী ৬ কোটি করে টাকা নিয়েছেন।
সারদা কাণ্ডে সুজন চক্রবর্তীর বিরুদ্ধে বয়ান দিতে দেবযানী মুখার্জীকে চাপ দিচ্ছে CID
সারদা কাণ্ডে সুজন চক্রবর্তীর বিরুদ্ধে বয়ান দিতে দেবযানী মুখার্জীকে চাপ দিচ্ছে CIDগ্রাফিক্স - নিজস্ব

সারদা কাণ্ডে সিআইডির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন দেবযানী মুখার্জীর মা সর্বরী। সিবিআইকে চিঠি দিয়ে সর্বরী মুখার্জী অভিযোগ করেন, তাঁর মেয়েকে চাপ দেওয়া হচ্ছে সুজন চক্রবর্তী সহ অন্য বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে মন্তব্য করার জন্য।

সারদা কাণ্ডে অন্যতম প্রধান অভিযুক্ত দেবযানীর ওপর মানসিক চাপ সৃষ্টি করছে সিআইডি। এই অভিযোগ এনে সিবিআইকে চিঠি দিলেন দেবযানীর মা সর্বরী মুখার্জী। সূত্রের খবর, চিঠিতে সর্বরী অভিযোগ করেছেন তাঁর মেয়েকে বাধ্য করা হচ্ছে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী ও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী টাকা নিয়েছেন, এমন কথা বলার জন্য।

তিনি বলেন, তাঁর মেয়ে জানিয়েছে অভিজিৎ মুখার্জী নামের একজন সিআইডি আধিকারিক সম্প্রতি জেলে আসেন জিজ্ঞাসাবাদের জন্য। সেখানেই বলা হয় দেবযানীকে বয়ান দিতে হবে সুদীপ্ত সেনের কাছে থেকে সুজন চক্রবর্তী ও শুভেন্দু অধিকারী ৬ কোটি করে টাকা নিয়েছেন।

দেবযানীর মায়ের আরও অভিযোগ, দেবযানীকে বলতে হবে এই দু'জনকে তাঁর সামনেই টাকা দেওয়া হয়েছে। একথা না বললে তাঁকে নতুন করে একাধিক মামলায় ফাঁসানো হবে বলেও হুমকি দিয়েছে আধিকারিক।

এই প্রসঙ্গে সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, "যেকোনও ধরণের তদন্ত হোক, তা দেশীয় সংস্থা করুক বা কিংবা আন্তর্জাতিক, আমাদের কোনও অসুবিধা নেই। আমরা কোনও হাসপাতালে যাব না বা আদালতের রক্ষাকবচও নেব না। কমিউনিস্টরা যে অন্য ধাতুতে গড়া তা যাঁরা বোঝেন না তাঁরা এবার বুঝবে।"

তিনি আরও বলেন, "সিআইডির যে আধিকারিক এইভাবে চাপ দিচ্ছেন তিনি ফাঁসবেন। যাঁরা শিশু মৃত্যুর তদন্ত করতে পারেন না, তাঁরা নয় বছর জেলে থাকা দেবযানী মুখার্জীকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে। সবথেকে উল্লেখযোগ্য - শূন্য সিপিআইএমকে কেন এত ভয় পাচ্ছেন?"

এই অভিযোগ প্রসঙ্গে শুভেন্দু অধিকারী ট্যুইটারে লেখেন, 'অপমান, সম্পূর্ণ অপমান! এক সময়ের গৌরবময় সিআইডি এখন পশ্চিমবঙ্গের পিসি-ভাইপোর বেতনভুক্ত দারোয়ানে পরিণত হয়েছে। বিচারাধীন বন্দীদের ভয় দেখিয়ে বিরোধী নেতাদের বিরুদ্ধে মিথ্যা বিবৃতি দেওয়ার জন্য বন্দ্যোপাধ্যায় পরিবারের ঘৃণ্য স্বার্থরক্ষায় অপরাধকে ইন্ধন দিচ্ছে সিআইডি।'

যদিও সিআইডি এই অভিযোগ মিথ্যা বলে দাবি করেছে। টুইটারে এই নিয়ে একটি বিবৃতিও জারি করেছে পশ্চিমবঙ্গ সিআইডি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in