দার্জিলিং মেল পরিষেবা হলদিবাড়ি পর্যন্ত সম্প্ৰসারিত, দীর্ঘদিনের দাবি পূরণ

এই সম্প্রসারণের ফলে হলদিবাড়ি, জলপাইগুড়ির মতো বৃহৎ এলাকার যাত্রীরা শিয়ালদহ যাবার ক্ষেত্রে ক্ষেত্রে সুবিধা লাভ করবেন।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

১২৩৪৩/১২৩৪৪ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ দার্জিলিং মেলের পরিষেবা নিউ জলপাইগুড়িতে সংশোধিত সময়সূচি সহ হলদিবাড়ি পর্যন্ত সম্প্রসারণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে। এই সম্প্রসারণের ফলে হলদিবাড়ি, জলপাইগুড়ির মতো বৃহৎ এলাকার যাত্রীরা শিয়ালদহ যাবার ক্ষেত্রে ক্ষেত্রে সুবিধা লাভ করবেন। দার্জিলিং মেল হল ভারতের মধ্যে চলাচল করা অন্যতম পুরনো ঐতিহাসিক ট্রেন, যা প্রাক-স্বাধীনতার সময় থেকে এখনও পর্যন্ত চলাচল করছে।

এই খবর জানিয়ে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানিয়েছেন, ১২৩৪৩ নম্বর শিয়ালদহ-হলদিবাড়ি দার্জিলিং মেল শিয়ালদহ থেকে ১৪ আগস্ট রবিবার রাত ১০.০৫ মিনিটে রওনা দিয়ে ১৫ আগস্ট সোমবার সকাল ০৮.০০ টায় নিউ জলপাইগুড়ি এবং সকাল ১০.০০ টায় হলদিবাড়ি পৌঁছবে।

একইভাবে ১২৩৪৪ নম্বর হলদিবাড়ি-শিয়ালদহ দার্জিলিং মেল হলদিবাড়ি থেকে ১৫ আগস্ট সন্ধ্যে ৬ টায় রওনা দিয়ে একইদিনে সন্ধ্যে ৭.৩৫ মিনিটে নিউ জলপাইগুড়ি এবং ১৬ আগস্ট সকাল ০৬.০০ টায় শিয়ালদহ পৌঁছবে। ট্রেনটি শিয়ালদহ-হলদিবাড়ি-শিয়ালদহের মধ্যে দৈনিক ভিত্তিতে চলাচল করবে এবং শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি-শিয়ালদহের মধ্যে সমগ্র যাত্রাপথে স্টপেজের সময়সূচি অপরিবর্তিত থাকবে বলেও জানিয়েছেন সব্যসাচী দে। তিনি জানান, উভয় পথে যাত্রার সময় ট্রেনটি বর্ধমান, বোলপুর শান্তিনিকেতন, মালদা টাউন, কিষাণগঞ্জ, নিউ জলপাইগুড়ি ও জলপাইগুড়ি স্টেশনে স্টপেজ দেবে।

তিনি আরও জানান, শিয়ালদহ-হলদিবাড়ি-শিয়ালদহ দার্জিলিং মেলে ২২টি কোচ থাকবে। এর মধ্যে রয়েছে সাতটি এসি ৩-টিয়ার, দুটি এসি ২-টিয়ার, একটি এসি ফার্স্ট ক্লাস, সাতটি স্লিপার ক্লাস, তিনটি জেনারেল ক্লাস সিটিং, একটি জেনারেটর কাম লাগেজ ব্রেক ভ্যান ও একটি সেকেন্ড লাগেজ, গার্ড ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য কম্পার্টেমন্ট।

ছবি - প্রতীকী
WB BJP: বঙ্গ বিজেপিতে টালমাটাল অব্যাহত, রাজ্যের পর্যবেক্ষক পদ থেকে সরানো হল কৈলাস বিজয়বর্গীয়কে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in