WB BJP: বঙ্গ বিজেপিতে টালমাটাল অব্যাহত, রাজ্যের পর্যবেক্ষক পদ থেকে সরানো হল কৈলাস বিজয়বর্গীয়কে

নির্বাচনের পর তাঁকে আর রাজ্যে আসতে দেখা যায়নি। বঙ্গ বিজেপির একাধিক কর্মসূচিতেও অংশগ্রহণ করেননি তিনি। সব দিক বিচার করে তাঁকে ঐ পদ থেকে সরিয়ে দেওয়া হল।
পর্যবেক্ষক পদ থেকে সরানো হল কৈলাস বিজয়বর্গীয়কে
পর্যবেক্ষক পদ থেকে সরানো হল কৈলাস বিজয়বর্গীয়কেগ্রাফিক্স সুমিত্রা নন্দন

বঙ্গ বিজেপির পর্যবেক্ষকের পদ থেকে সরানো হল কৈলাস বিজয়বর্গীয়কে। তাঁর জায়গায় আসলেন উত্তরপ্রদেশের সুনীল বনশল। কিন্তু হঠাৎ কী এমন ঘটল যাতে বর্ষীয়ান নেতাকে বাদ দিতে হল পদ্ম শিবিরকে!

বিধানসভা ভোটে ভরাডুবির পর থেকেই বঙ্গ বিজেপির টালমাটাল অব্যাহত। এবার তাতে যোগ হল বিজয়বর্গীয়র পর্যবেক্ষক পদ থেকে বাদ পড়া। বুধবার কৈলাস বিজয়বর্গীয়কে রাজ্যের পর্যবেক্ষকের পদ থেকে বাদ দিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপি সূত্রের খবর, ২১-র নির্বাচনে সঠিক দায়িত্ব পালন করতে পারনেনি কৈলাস। নির্বাচনের পর তাঁকে আর রাজ্যে আসতে দেখা যায়নি। বঙ্গ বিজেপির একাধিক কর্মসূচিতেও অংশগ্রহণ করেননি তিনি। সব দিক বিচার করে তাঁকে ঐ পদ থেকে সরিয়ে দেওয়া হল। যদিও এই বিষয়ে কৈলাসের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

প্রসঙ্গত, রাজ্যের নেতারা একাধিক বার কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দক্ষ পর্যবেক্ষক পাঠানোর আবেদন জানায়। সেই আবেদনকেই হয়তো মান্যতা দিল বিজেপির শীর্ষ নেতারা। কৈলাস বিজয়বর্গীর বদলে রাজ্যের পর্যবেক্ষক পদে বসানো হল সুনীল বনশলকে। বঙ্গ বিজেপিতে নামটা নতুন হলেও উত্তরপ্রদেশে তিনি জনপ্রিয় মুখ। বর্তমানে তিনি উত্তরপ্রদেশের সংগঠনের দায়িত্বে আছেন। ২০১৭ সালে যোগী রাজ্যে বিজেপির সংগঠনের দায়িত্ব পান সুনীল। উত্তরপ্রদেশে বিজেপির জয়ে অন্যতম ভূমিকা ছিল তাঁর।

রাজ্য রাজনীতিতে কৈলাসকে নিয়ে বহুবার বিতর্কিত মন্তব্য করেন তথাগত রায়। কৈলাস যে পর্যবেক্ষ পদে আর ফিরবেন না তা আগেই ইঙ্গিত দেন প্রবীণ বিজেপি নেতা তথাগত রায়। বিধানসভা ভোটের কিছু মাস পর তিনি সাংবাদিকদের বলেন, কৈলাস বিজয়বর্গীয় আর কখনো এই রাজ‍্যে কোনো দায়িত্বে ফিরবেন না। এছাড়াও একবার কুকুরের পাশে কৈলাস বিজয়বর্গীয়র ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন।

পর্যবেক্ষক পদ থেকে সরানো হল কৈলাস বিজয়বর্গীয়কে
Bihar: বিহারে জোট ভাঙার পর বিজেপির যাত্রাপথ আরও কঠিন হবে - মত রাজনৈতিক মহলের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in