দল বদল ছাড়া কী করেছে? - উদয়ন গুহকে ফের আক্রমণ মহম্মদ সেলিমের

মহম্মদ সেলিম সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন কীসের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী? কী করেছে উত্তরবঙ্গের উন্নয়নের জন্য?
উদয়ন গুহর বিরুদ্ধে ফের সুর চড়ালেন মহম্মদ সেলিম
উদয়ন গুহর বিরুদ্ধে ফের সুর চড়ালেন মহম্মদ সেলিমগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বাম আমলে দুর্নীতির অভিযোগ নিয়ে ফের একবার উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের বিরুদ্ধে সুর চড়ালেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। পাশপাশি মমতা ব্যানার্জির বিরুদ্ধেও তোপ দেগেছেন মহম্মদ সেলিম।

মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে উদয়ন গুহ সংক্রন্ত এক প্রশ্নের উত্তরে মহম্মদ সেলিম বলেন, "কীসের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী? কী করেছে উত্তরবঙ্গের উন্নয়নের জন্য? দলবদল ছাড়া আর কিছু করেছে নাকি? ওতো মস্তানি করেছে, গুন্ডামি করেছে। পুর নির্বাচনের আগে বলেছে বিরোধীদের মেরে তাড়াবো। আর এখন জোচ্চুরি ছাড়া অন্য কোনও কাজ আছে নাকি?"

তিনি আরও বলেন, উদয়ন গুহ আর বিজেপির নিশীথ প্রামাণিক মিলে উত্তরবঙ্গে নাটক করছে। উত্তরবঙ্গে চা বাগানের শ্রমিকরা ন্যূনতম মজুরি পাচ্ছে না। চা বাগানের জমি কেন্দ্র আর রাজ্য মিলে বিক্রি করে দিচ্ছে। জঙ্গল বিক্রি করে দিচ্ছে, চোরা চালান হচ্ছে। আর তার মধ্যে প্রতিদিন যেন নাটক হচ্ছে।

এর আগে উদয়ন গুহর উদ্দেশ্যে মহঃ সেলিম বলেছিলেন, "হিন্দুশাস্ত্র মতে মৃত পিতার নামে গঙ্গায় গিয়ে পিণ্ড দান করা হয়। এটাই হিন্দু শাস্ত্রে নিয়ম আছে বলে আমার অন্তত জানা। কিন্তু এখানে দেখা যাচ্ছে ছেলেই নিজের বাপের পিণ্ডি চটকাচ্ছে।"

মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে মমতা ব্যানার্জিকেও আক্রমণ করেছেন সেলিমবাবু। তিনি বলেন, "মমতা ব্যানার্জি যতবার সিঙ্গুরে গিয়েছেন তামাশাই করেছেন। একবার বললেন শিল্প কলকারখানা করবো, একবার রেলমন্ত্রী হিসেবে বললেন রেল থেকে কিছু একটা করবো, একবার বললেন অটো হাব হবে। এতকিছুর পর সর্ষের বীজ ছড়ালেন। না ওখানে কারখানা হচ্ছে, না চাষবাস হচ্ছে। উনি বলেছিলেন কৃষকদের হাতে জমি ফেরত দেবো। সেটাও উনি পারেননি। উনি ধর্না মঞ্চ বানিয়ে সিঙ্গুরের গাড়ি কারখানাকে তাড়িয়েছেন। উনি তাড়াতেই পারেন, ভাঙতেই পারেন। উনি কিছু গড়তে পারেন না।"

উদয়ন গুহর বিরুদ্ধে ফের সুর চড়ালেন মহম্মদ সেলিম
Abhishek Banerjee: শর্তসাপেক্ষে শহিদ মিনারে অভিষেকের সভা করার অনুমতি হাইকোর্টের
উদয়ন গুহর বিরুদ্ধে ফের সুর চড়ালেন মহম্মদ সেলিম
‘মোদীর ভয়-ভীতি প্রদর্শনের রাজনীতি' - জোট বেঁধে লড়াইয়ের সিদ্ধান্ত ১৮ বিরোধী দলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in