CPIM: রাজ্য সরকার জনসাধারণের টাকায় আদালতে মামলা করে চোরদের বাঁচাতে চাইছে - মহ: সেলিম

বিভিন্ন প্রকল্পের সাথে যুক্ত কর্মীদের দাবি আদায়ের জন্য লড়াই চালিয়ে যেতে হবে। আগামী পঞ্চায়েত নির্বাচনে তাই বিকল্প হিসেবে বামফ্রন্টকে জেতানোরও কথা বলেন তিনি।
CPIM: রাজ্য সরকার জনসাধারণের টাকায় আদালতে মামলা করে চোরদের বাঁচাতে চাইছে - মহ: সেলিম
অঙ্গনওয়াড়ি কর্মীদের সভায় মহঃ সেলিমনিজস্ব চিত্র

রাজ্য সরকারের বিরুদ্ধে ফের বিস্ফোরক মহম্মদ সেলিম। বিধাননগরে অঙ্গনওয়াড়ি কর্মীদের সভায় তিনি বলেন, এই সরকার জনগণের টাকায় চোরদের বাঁচানোর চেষ্টা করছে। পাশাপাশি পঞ্চায়েত ভোটকে সামনে রেখে সিপিআইএমকে জেতানোর আর্জিও জানান তিনি।

সোমবার বিধাননগরে অঙ্গনওয়াড়ি কর্মীদের বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি বলেন, সরকারের কাজ হচ্ছে চোর ধরা। কিন্তু আমাদের রাজ্য সরকার সেই চোরদের ধরার বদলে জনসাধারণের টাকায় আদালতে মামলা করে তাদের বাঁচানোর চেষ্টা করছে। রাজ্যের শাসক দল শিক্ষক নিয়োগ থেকে শুরু করে বহু ক্ষেত্রে দুর্নীতি করছে।

পাশাপাশি তিনি সরকারের জনকল্যাণমুখী প্রকল্পগুলি নিয়েও সুর চড়ান। তাঁকে বলতে শোনা যায়, গোটা দেশে বিভিন্ন জনকল্যাণমুখী প্রকল্পের ওপর থেকে বরাদ্দ অর্থ কমানো হচ্ছে। ভবিষ্যতে প্রকল্পগুলি উঠিয়ে দেওয়াও হতে পারে। তার বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ আন্দোলনে নামতে হবে। শুধুমাত্র মন্দির-মসজিদ নিয়ে বিতর্ক তৈরি করলে হবে না। কৃষকরা শস্যের দাম পাচ্ছে না সেইদিকে সরকারের কোনো পদক্ষেপ দেখা যাচ্ছে না।

সভাচলাকালীন সেলিম বলেন, সরকার যেমন কৃষকদের পাশে নেই ঠিক একইভাবে আইসিডিএস কর্মীদের পাশেও নেই। শাসকদল মা ও শিশুর পুষ্টির দিকে নজর দিচ্ছে না। এর কারণে আগামী প্রজন্ম দুর্বল হয়ে যেতে পারে। কেন্দ্র ও রাজ্য দুই সরকারই আশা, মিড-ডে-মিল, অঙ্গনওয়াড়ি বিভিন্ন প্রকল্প নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ মানছে না।

সম্প্রতি হরিয়ানার অঙ্গনওয়াড়ি কর্মীরা লড়াইয়ের মাধ্যমে নিজেদের অধিকার ছিনিয়ে নিয়েছে। পঞ্চায়েতে দুর্নীতি, গোষ্ঠীদ্বন্দ্বের জেরে বিভিন্ন প্রকল্প সঠিক নিয়মে পরিচালনা করা হচ্ছে না। বিভিন্ন প্রকল্পের সাথে যুক্ত কর্মীদের দাবি আদায়ের জন্য লড়াই চালিয়ে যেতে হবে। আগামী পঞ্চায়েত নির্বাচনে তাই বিকল্প হিসেবে বামফ্রন্টকে জেতানোরও কথা বলেন তিনি।

অঙ্গনওয়াড়ি কর্মীদের সভায় মহঃ সেলিম
CITU-র লাগাতার আন্দোলনের জের, হরিয়ানায় মিড-ডে-মিল কর্মীদের বেতন দ্বিগুণ করতে বাধ্য হলো BJP সরকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in