CPIM: দলবিরোধী কাজের অভিযোগ - পশ্চিম বর্ধমান জেলার নেতাকে বহিষ্কার করলো সিপিআইএম

People's Reporter: সিপিআইএম থেকে বহিষ্কৃত হলেন পশ্চিম বর্ধমান জেলা নেতা পঙ্কজ রায় সরকার। দীর্ঘদিনের পার্টি কর্মী পঙ্কজ রায় সরকারকে রবিবার দুপুরে দলবিরোধী কাজের অভিযোগে সিপিআইএম থেকে বহিষ্কার করা হয়।
বহিষ্কৃত সিপিআইএম নেতা পঙ্কজ রায় সরকার
বহিষ্কৃত সিপিআইএম নেতা পঙ্কজ রায় সরকারফাইল ছবি সংগৃহীত

সিপিআইএম থেকে বহিষ্কৃত হলেন পশ্চিম বর্ধমান জেলা নেতা পঙ্কজ রায় সরকার। দীর্ঘদিনের পার্টি কর্মী পঙ্কজ রায় সরকারকে রবিবার দুপুরে দলবিরোধী কাজের অভিযোগে সিপিআইএম থেকে বহিষ্কার করা হয়। তিনি সিপিআইএম পশ্চিম বর্ধমান জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য ছিলেন।

এদিন এক বিবৃতিতে সিপিআইএম পশ্চিম বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে জেলা  সম্পাদক গৌরাঙ্গ চ্যাটার্জি একথা জানিয়েছেন। রবিবার দুপুর ২ টো ১৫ মিনিটে প্রকাশিত সিপিআইএম পশ্চিম বর্ধমান জেলা কমিটির ওই বিবৃতিতে বলা হয়েছে – “আজ ১৬ জুন ২০২৪ তারিখ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) পশ্চিম বর্ধমান জেলা সম্পাদকমণ্ডলীর জরুরি সভায় পঙ্কজ রায় সরকারকে ক্রমাগত পার্টি লাইনের বিরোধিতা, সরাসরি বিরোধী দলের (তৃণমূল কংগ্রেস) সঙ্গে যোগাযোগ এবং পার্টি শৃঙ্খলাভঙ্গের জন্য পার্টি থেকে সরাসরি বহিষ্কার করা হল।”

পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর অঞ্চলে বাম মহলের পরিচিত মুখ ছিলেন পঙ্কজ রায় সরকার। যে কোনও আন্দোলনে তাঁকে সামনের সারিতেই দেখা যেত। মূলত শ্রমিক আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন বহিষ্কৃত রায় সরকার।

সূত্র অনুসারে, আজই তিনি তৃণমূলে যোগ দিচ্ছেন। তাঁর তৃণমূলে যোগদানের অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রাজ্যের মন্ত্রী মলয় ঘটক এবং অরূপ বিশ্বাসের।

সিপিআইএম পশ্চিম বর্ধমান জেলা কমিটির বিবৃতি
সিপিআইএম পশ্চিম বর্ধমান জেলা কমিটির বিবৃতিছবি সিপিআইএম পশ্চিম বর্ধমান এক্স হ্যান্ডেল থেকে সংগৃহীত
বহিষ্কৃত সিপিআইএম নেতা পঙ্কজ রায় সরকার
WB By-Election: উপনির্বাচনেও জোটে জট! বামেদের ঘোষিত এক আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা কংগ্রেসের
বহিষ্কৃত সিপিআইএম নেতা পঙ্কজ রায় সরকার
TMC-BJP: বাঙালির যেভাবে অধঃপতন হয়েছে, তাতে সেটিং হতেই পারে - এবার বিস্ফোরক রানাঘাটের বিজেপি সাংসদ

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in