WB By-Election: উপনির্বাচনেও জোটে জট! বামেদের ঘোষিত এক আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা কংগ্রেসের

People's Reporter: উপনির্বাচনেও জোট হয়ে লড়ার সিদ্ধান্ত নিয়েছে বাম-কংগ্রেস। চারটির মধ্যে তিনটিতে লড়বে বামফ্রন্ট এবং একটিতে কংগ্রেস। কিন্তু সমস্যা বাঁধে বাগদা কেন্দ্রটি নিয়ে।
উপনির্বাচনেও জোটে জোট
উপনির্বাচনেও জোটে জোটছবি সংগৃহীত

রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন নিয়েও জট বাম-কংগ্রেসের জোটে। বনগাঁর বাগদা আসনে ফরওয়ার্ড ব্লকের প্রার্থী ঘোষণা করেছে বামফ্রন্ট। একদিন পর ওই কেন্দ্রে প্রার্থী দেওয়ার ঘোষণা করেছে কংগ্রেস শিবিরও।

আগামী ১০ জুলাই রাজ্যের চার বিধানসভা কেন্দ্র – মানিকতলা, বাগদা, রায়গঞ্জ এবং রানাঘাট দক্ষিণে উপনির্বাচন। উপনির্বাচনেও জোট হয়ে লড়ার সিদ্ধান্ত নিয়েছে বাম-কংগ্রেস। চারটির মধ্যে তিনটিতে লড়বে বামফ্রন্ট এবং একটিতে কংগ্রেস। সেই অনুযায়ী, মানিকতলায় লড়বেন সিপিআইএমের রাজীব মজুমদার, রানাঘাট দক্ষিণের সিপিআইএম প্রার্থী অরিন্দম বিশ্বাস। বাগদায় লড়বেন ফরওয়ার্ড ব্লকের প্রার্থী গৌরদীপ্ত বিশ্বাস।

সমস্যা বাঁধে বাগদা কেন্দ্রটি নিয়ে। কংগ্রেসের যুক্তি, ২০১৬ এবং ২০২১ -এর বিধানসভায় বাগদা আসন কংগ্রেসকে ছাড়া হয়। সদ্য সমাপ্ত লোকসভাতে বাগদা যে লোকসভার অধীনে সেই বনগাঁ থেকে লড়েছে কংগ্রেস। সেই অনুযায়ী, বাগদা আসনটিতে এবারও কংগ্রেসের প্রার্থী দেওয়ার কথা। তাহলে উপনির্বাচনে জোট ঘোষণার পরও কেন বামফ্রন্ট শরিক ফরওয়ার্ড ব্লক বাগদায় প্রার্থী দিল, তা নিয়ে অশান্তি সৃষ্টি হয় কংগ্রেসের অন্দরে।

সেই অশান্তি রুখতেই শনিবার প্রদেশ নেতৃত্ব ঘোষণা করে দিয়েছে, রায়গঞ্জের পাশাপাশি বাগদা আসনেও প্রার্থী দেবে দল। সূত্রের দাবি, রায়গঞ্জে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন মোহিত সেনগুপ্ত। আর বাগদায় দলের সম্ভাব্য প্রার্থী প্রবীর কীর্তনীয়া। ২০২১ –এর বিধানসভাতেও ওই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন প্রবীর কীর্তনীয়া।

উপনির্বাচনেও জোটে জোট
TMC-BJP: বাঙালির যেভাবে অধঃপতন হয়েছে, তাতে সেটিং হতেই পারে - এবার বিস্ফোরক রানাঘাটের বিজেপি সাংসদ
উপনির্বাচনেও জোটে জোট
TMC-BJP: ‘বাংলার তিন বিজেপি সাংসদ তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছেন’ - চাঞ্চ্যলকর দাবি সাকেত গোখলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in