দার্জিলিং-র BJP প্রার্থীকে সমর্থনের ডাক! বিনয় তামাং-কে ৬ বছরের জন্য বহিষ্কার কংগ্রেসের

People's Reporter: মঙ্গলবার সকালেই একটি ভিডিও বার্তায় বিনয় বলেন, আমি লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রের বিজেপি প্রার্থীকে সমর্থন করবো।
বিনয় তামাং
বিনয় তামাংগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মঙ্গলবার সকালে দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাজু বিস্তাকে সমর্থনের ডাক দিয়েছিলেন কংগ্রেস নেতা বিনয় তামাং। বিকেলেই পাহাড়ের নেতাকে ছ'বছরের জন্য দল থেকে বহিষ্কার করলো কংগ্রেস।

দার্জিলিং কেন্দ্রে মুনীশ তামাং-কে প্রার্থী করার পর থেকেই কংগ্রেসের সাথে দূরত্ব বজায় রাখছিলেন বিনয় তামাং। তামাং-এর ঘনিষ্ঠ সূত্রে খবর, তামাং ভেবেছিলেন এই নির্বাচনে প্রার্থী করা হতে পারে তাঁকে। কিন্তু সেটা হয়নি। এরপরই দলের বিরুদ্ধে গিয়ে বিজেপি প্রার্থীকে সমর্থন করার কথা বলেছেন তিনি।

মঙ্গলবার সকালেই একটি ভিডিও বার্তায় বিনয় বলেন, আমি লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রের বিজেপি প্রার্থীকে সমর্থন করবো। পাহাড়ের মানুষের কাছেও আবেদন করবো রাজু বিস্তাকে ভোট দেওয়ার জন্য। কারণ এখন সময় এসেছে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার। পাহাড়ের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিজেপির পক্ষেই রয়েছে। এমনকি রাজ্যে আগামী দু'বছরের মধ্যে সরকারও গঠন করতে পারে বিজেপি।

বিনয় তামাং-র বহিষ্কারের নোটিশ
বিনয় তামাং-র বহিষ্কারের নোটিশছবি - কংগ্রেসের ফেসবুক পেজ

এই ভিডিও প্রকাশ্যে আসতেই বিনয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়েছে প্রদেশ কংগ্রেস। দলের তরফ থেকে প্রকাশ করস এক নোটিশে বলা হয়েছে, বিনয় তামাংকে দলবিরোধী কাজের জন্য ছ'বছরের জন্য কংগ্রেস থেকে বহিষ্কার করা হলো।

একটা সময় Gorkha National Liberation Front নেতা হিসেবে পরিচিত ছিলেন বিনয় তামাং। পরে বিমল গুরুং-র সাথে হাত মিলিয়ে গোর্খা জনমুক্তি মোর্চা নেতা হন। কিন্তু সেখানেও তিনি স্থায়ী হতে পারেননি। যোগ দেন তৃণমূল কংগ্রেসে। ২০২২ সালে দার্জিলিং পুরসভার আস্থা ভোটে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা জেতার পরই তৃণমূলের সাথে সম্পর্ক ছিন্ন করেন বিনয় তামাং। গত বছর নভেম্বর মাসে দিল্লিতে গিয়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন পাহাড়ের এই নেতা।

বিনয় তামাং
Lok Sabha Polls 24: 'কড়া পদক্ষেপ নিন' - মোদীর 'সম্পদ বিলি' মন্তব্যের বিরুদ্ধে কমিশনকে চিঠি কংগ্রেসের
বিনয় তামাং
SSC Recruitment Scam: এসএসসি সমস্ত অন্যায়টা করেছে শিক্ষাদপ্তর, মুখ্যমন্ত্রীর নির্দেশনায় - মহঃ সেলিম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in