স্কুলের জমিতে তৃণমূলের কার্যালয় তৈরির অভিযোগ, গ্রামবাসীদের আপত্তিতে আপাতত বন্ধ নির্মাণকাজ

মুর্শিদাবাদের ধুলিয়ান সার্কেলের অন্তর্গত সামশেরগঞ্জের মালঞ্চা প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে তৃণমূলের পার্টি অফিস তৈরির অভিযোগ। স্কুলবাড়ি লাগোয়া জমিতে ভিত কাটার পর গাঁথনি তোলা হয়েছে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

গত দেড় বছরেরও বেশি সময় ধরে করোনা আবহে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। কয়েকদিন আগে নবম শ্রেণি থেকে নির্দিষ্ট দিনে কোভিড বিধি মেনে স্কুল খুলেছে। কিন্তু এখনও বাড়িতেই খুদে পড়ুয়ারা। স্কুলে পড়াশোনার অভ্যাস নষ্ট হয়েছে বলে অনেকদিন আগে থেকেই সরব হয়েছিল বিভিন্ন মহল।

এরই মধ্যে মুর্শিদাবাদের সামশেরগঞ্জে প্রাথমিক স্কুলের জায়গায় তৃণমূলের পার্টি অফিস তৈরির অভিযোগে বিতর্ক ছড়াল। স্কুলের প্রধান শিক্ষক তীব্র আপত্তি জানিয়ে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদে চিঠি দিয়েছেন। নিন্দায় সরব হয়েছে বিরোধীরা।

স্থানীয় সূত্রে খবর, গ্রামবাসীদের আপত্তি ও বিতর্কের জেরে আপাতত বন্ধ রয়েছে নির্মাণকাজ। জবরদখল করে পার্টি অফিস দলীয় কার্যালয় গড়ে তোলার অভিযোগ রাজ্যে নতুন নয়। এবার বিতর্ক বেধেছে মুর্শিদাবাদের ধুলিয়ান সার্কেলের অন্তর্গত সামশেরগঞ্জের মালঞ্চা প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে তৃণমূলের পার্টি অফিস তৈরির অভিযোগে। স্কুলবাড়ি লাগোয়া জমিতে ভিত কাটার পর গাঁথনি তোলা হয়েছে।

গ্রামবাসীদের একাংশের অভিযোগ, স্কুলচত্বরের মধ্যেই তৈরি হচ্ছে কার্যালয়। গত ১৮ নভেম্বর মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতির কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন প্রধান শিক্ষক। তবে মুখ খুলতে চাননি তিনি। মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি খড়গ্রামের তৃণমূল বিধায়ক আশিস মারজিৎ তদন্তের আশ্বাস দিয়েছেন।

ছবি - প্রতীকী
Congress-TMC: শীতকালীন অধিবেশন চলাকালীন কংগ্রেসের সাথে সমন্বয় রাখতে ‘আগ্রহী নয়’ তৃণমূল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in