Coal smuggling case: হাজিরা দিতে পারবেন না, চিঠি দিয়ে ইডিকে জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

ইডি সূত্রে জানা গিয়েছে, ফের কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। ফলে তাঁকে নোটিশ পাঠিয়ে দিল্লির ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়।
Coal smuggling case: হাজিরা দিতে পারবেন না, চিঠি দিয়ে ইডিকে জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যোপাধ্যায়ফাইল চিত্র

কয়লা পাচার কাণ্ডের তদন্তে আজ ফের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু তিনি যেতে পারবেন না বলে চিঠি পাঠিয়ে ইডিকে জানিয়ে দিয়েছেন।

গত মাসে ইডি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল। কিন্তু ছোট সন্তানদের নিয়ে করোনা পরিস্থিতিতে দিল্লি যাওয়া অসম্ভব বলে ইডিকে জানিয়েছিলেন রুজিরা। তিনি অনুরোধ করেন, তাঁকে যেন তাঁর বাড়িতে জিজ্ঞাসাবাদ করা হয়।

কিন্তু অভিষেক গত রবিবার বিকেলে দিল্লি যান এবং সোমবার দিল্লিতে ইডির দফতরে হাজিরা দেন। দীর্ঘ সময় ধরে তাঁকে জেরা করা হয়। কিন্তু কিছু আর্থিক বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ফের আজ তাঁকে ডাকা হয় বলে ইডি সূত্রের খবর। যদিও এরইমধ্যে অভিষেক কলকাতা ফিরে এসেছেন। কিন্তু তিনি আর হাজিরা দিতে পারবেন না বলে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায়
যদি ১০ পয়সারও লেনদেন প্রমাণ করতে পারে, ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ করতেও রাজি - অভিষেক

ইডি সূত্রে জানা গিয়েছে, সেদিন তাঁর বয়ান নথিভুক্ত করা হয়। কিন্তু ফের কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। ফলে তাঁকে নোটিশ পাঠিয়ে, এদিন দিল্লির ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়।

সেদিন জিজ্ঞাসাবাদের পর অভিষেক বলেন, ‘প্রমাণ থাকলে প্রকাশ্যে আনুন। দুধ আর জল আলাদা হয়ে যাবে।’ তার আগেরদিন রবিবার তিনি বলেন, ‘প্রমাণ থাকলে তা সামনে আনা হোক। আমার বিরুদ্ধের ১০ টাকার লেনদেনও প্রমাণিত হলে আমি ফাঁসিতে ঝুলতেও রাজি। ইডি, সিবিআইয়ের দরকার হবে না।’

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in