Coal smuggling case: কাল দিল্লিতে ED দফতরে হাজিরা দিতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যোপাধ্যায়ছবি সংগৃহীত

Coal smuggling case: কাল দিল্লিতে ED দফতরে হাজিরা দিতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনের আগে অভিষেকের কালীঘাটের বাড়িতে গিয়ে রুজিরা ও তাঁর বোনকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

গত মাসে কয়লা পাচার কাণ্ডে তদন্তের জন্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরাকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দিল্লিতে ডেকে পাঠায়। যদিও তাঁদের একদিনে ডাকা হয়নি। আগামীকাল দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিতে পারেন অভিষেক। রবিবার বিকেলে তিনি দিল্লি পৌঁছবেন। তৃণমূল সূত্রে এমনটাই জানা গিয়েছে।

গত ২৮ অগস্ট অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে তলব করে ইডি। রুজিরাকে ১ সেপ্টেম্বর ও অভিষেককে ৩ সেপ্টেম্বর হাজিরা দিতে বলা হয়। কিন্তু ১ সেপ্টেম্বর চিঠি দিয়ে রুজিরা তদন্তকারী সংস্থাকে জানিয়ে দেন, এই অতিমারিতে দুই শিশু সন্তানকে নিয়ে তিনি দিল্লি যাওয়া নিরাপদ মনে করছেন না। তাঁর আর্জি, তাঁকে যেন কলকাতার বাড়িতেই ইডি জিজ্ঞাসাবাদ করে।

ইডির তলবে অসন্তোষ প্রকাশ করে অভিষেক বলেন, ‘যাঁরা ভাবছেন ইডি ও সিবিআই-কে দিয়ে ভয় দেখিয়ে আমাদের চুপ করানো যাবে, তাঁরা ভুল ভাবছেন। আমাদের লড়াই আরও শক্তিশালী হবে।’ রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের দাবি, বিজেপি ষড়যন্ত্র করে অভিষেককে টার্গেট করছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি বিজেপির এজেন্ট হিসাবে কাজ করছে, এমন অভিযোগও করেন তিনি।

অভিষেক বন্দ্যোপাধ্যায়
ED: দিল্লিতে গিয়ে জিজ্ঞাসাবাদ এড়ালেন রুজিরা বন্দ্যোপাধ্যায়, কলকাতার বাড়িতে আসার আর্জি

প্রসঙ্গত, এর আগে কলকাতায় ইডি দফতরে তৃণমূলের নেতা মন্ত্রীদের তলব করা হয়েছিল। তখন নিজাম প্যালেসের সামনে তৃণমূলের কর্মী সমর্থকরা তুমুল বিক্ষোভ দেখান। সেই কারণেই হয়তো এবার দিল্লিতে অভিষেক ও রুজিরাকে ডেকে পাঠানো হল বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। গত বিধানসভা নির্বাচনের আগে অভিষেকের কালীঘাটের বাড়িতে গিয়ে রুজিরা ও তাঁর বোনকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in