কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের সমবায় সমিতির নির্বাচনে TMC-BJPকে হারিয়ে বিপুল জয় সিটুর

১৫টি আসনের মধ্যে ১০ টিতে জয়ী হয়েছে সিআইটিইউ কর্মী ইউনিয়ন। ৫টিতে জয়ী হয়েছে তৃণমূল সমর্থিত কর্মী ইউনিয়ন INTTUC। একটিও আসন পায়নি বিজেপি সমর্থিত শ্রমিক সংগঠন BMS।
কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের সমবায় সমিতির নির্বাচনে জয়ী সিটু
কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের সমবায় সমিতির নির্বাচনে জয়ী সিটুছবি সৌজন্যে ফেসবুক

কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্র কর্মী সমবায় ভাণ্ডারের নির্বাচনে তৃণমূল এবং বিজেপির কর্মী ইউনিয়নকে হারিয়ে বিপুল জয় পেল সিপিআইএম-এর কর্মী সংগঠন সিআইটিইউ (সিটু)।

সোমবার কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মী সমবায় ভান্ডার সমিতির নির্বাচন হয়। এই সমবায়ে মোট আসন সংখ্যা ১৫। সবকটিতেই প্রার্থী দেয় বিজেপি, তৃণমূল এবং সিপিআইএম-এর কর্মী ইউনিয়ন। সোমবার সকাল থেকে শুরু হয় ভোট গ্রহণ। বিকেলের পর শুরু হয় গণনা। দেখা যায়, ১৫টি আসনের মধ্যে ১০ টিতে জয়ী হয়েছে সিআইটিইউ কর্মী ইউনিয়ন। ৫টিতে জয়ী হয়েছে তৃণমূল সমর্থিত কর্মী ইউনিয়ন INTTUC। একটিও আসন পায়নি বিজেপি সমর্থিত শ্রমিক সংগঠন BMS।

দীর্ঘ ৮ বছর পর কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের পরিচালন সমিতির ক্ষমতা গেল সিটুর হাতে। জয়ের পর আবির খেলার আনন্দে মেতে ওঠেন সিটুর কর্মী সমর্থকরা। তাঁরা জানায়, ডিএ, শিল্প এবং নিয়োগ দুর্নীতি – এই তিনটি ইস্যুকে সামনে রেখে প্রচার চালিয়েছে তারা। এই পথেই জয় এসেছে। আগামী দিনেও এই তিনটি বিষয় নিয়ে তাঁরা প্রচার চালিয়ে যাবেন। অন্য দিকে কী কারণে এই হার তা পর্যালোচনা করা হবে বলে জানিয়েছে রাজ্যের শাসকদল।

সম্পতি সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী। এর আগে একাধিক সমবায় সমিতির নির্বাচনে জয়ী হয়েছেন বাম কর্মীরা। সব মিলিয়ে পঞ্চায়েত ভোটের আগে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে সিপিআইএম।

কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের সমবায় সমিতির নির্বাচনে জয়ী সিটু
Maharashtra: নাসিক থেকে মুম্বই, দাবি আদায়ে ‘লাল ঝান্ডা’ হাতে কৃষকদের লং মার্চ শুরু
কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের সমবায় সমিতির নির্বাচনে জয়ী সিটু
'কাশ্মীর ফাইলসই পথ দেখিয়েছে'! RRR-র অস্কারজয়ে 'বিতর্কিত মন্তব্য' অগ্নিহোত্রীর
কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের সমবায় সমিতির নির্বাচনে জয়ী সিটু
সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল DA মামলার শুনানি! নতুন তারিখ কবে?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in