রাজ্যে ৪১ লক্ষ নতুন কর্মসংস্থান ঘোষণার মাঝেও মিডিয়াকে আক্রমণ মুখ্যমন্ত্রীর

মিডিয়ার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, বাংলার স্বার্থে মিডিয়াগুলো একটু অ্যাক্টিভ হন। সারাক্ষণ কে কাকে মারলো এইসব না দেখিয়ে কর্মসংস্থান-শিল্পে বাংলা যে কতটা এগিয়ে গেছে এটা মানুষকে জানান।
মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জিছবি - মমতা ব্যানার্জির ফেসবুক পেজ

এই মুহূর্তে নিয়োগ দুর্নীুরতে জর্জরিত রাজ্য। তার মাঝেই নবান্ন থেকে ৪১ লক্ষ নতুন কর্মসংস্থানের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্পে এই নিয়োগ হবে বলে জানান তিনি।

বুধবার নবান্নে পশ্চিমবঙ্গ ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন বোর্ডের সাথে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। উপস্থিত ছিলেন মুখ্যসচিবও। বৈঠকে মমতা ব্যানার্জি বলেন, "ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সাথে রাজ্যের ১ কোটিরও বেশি মানুষ যুক্ত। ইতিমধ্যেই এই শিল্পে ১ লক্ষ ১৪ হাজার কোটি টাকা পাস হয়েছে। এর ফলে ভারত সরকারের তথ্যানুসারে ৪১ লক্ষ লোকের চাকরি হবে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে। এটা কিন্তু বড় ব্যাপার"।

পাশাপাশি তিনি বলেন, "ওয়ার্ল্ড ট্রেড সেন্টার এবার কলকাতায় আসতে চলেছে। WTO-র নাম আমরা সবাই জানি। কলকাতায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টার তাদের অফিস করছে। আগামী ২১ তারিখে ওদের সাথে আমার একটা মৌ আছে। এখানেও ৩০ হাজার কাজ হবে। যদিও এগুলো আইটি ক্ষেত্রে।"

পাশাপাশি মিডিয়ার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, অনুরোধ করবো বাংলার স্বার্থে মিডিয়াগুলো একটু অ্যাক্টিভ হন। সারাক্ষণ কে কাকে মারলো এইসব না দেখিয়ে কর্মসংস্থান ও শিল্পে বাংলা যে কতটা এগিয়ে গেছে এটা মানুষকে জানান।

মমতা ব্যানার্জি এও বলেন, এক সময় বেঙ্গল ইঞ্জিনিয়ারিং-এ আর ম্যানুফ্যাকচারিং-এ এক নম্বরে ছিল। কিন্তু তারপর থেকে আমরা কিছু করিনি। মানে আগের সরকার করেনি। এখন আমাদের কাছে ২৬০০ একর জমি তৈরি রয়েছে। যেখানে কোম্পানিগুলি ইনভেস্ট করতে পারে।

বুধবার আগামী বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের দিনক্ষণও ঘোষণা করেন মমতা। ২১ থেকে ২৩ নভেম্বর অনুষ্ঠিত হতে চলেছে ওই সম্মেলন।

মমতা ব্যানার্জি
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ বিকাশ ভট্টাচার্যের, মামলার অনুমতি দিল হাইকোর্ট
মমতা ব্যানার্জি
Recruitment Scam: ‘কুন্তল ও শান্তনুকে চিনি‘ - CBI জেরা শেষে মুখ খুললেন ‘কালীঘাটের কাকু’!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in