Congress: কলকাতায় চিদম্বরমকে হেনস্থা, অধীর চৌধুরী খোয়াতে পারেন PAC-র চেয়ারম্যান পদ!

আদালত সূত্রে খবর, তৃণমূল কংগ্রেসের হয়ে মেট্রো ডেয়ারির মামলা লড়তে কলকাতায় এসেছিলেন চিদম্বরম। এই মামলায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বিরুদ্ধে প্রশ্ন তোলেন তিনি।
Congress: কলকাতায় চিদম্বরমকে হেনস্থা, অধীর চৌধুরী খোয়াতে পারেন PAC-র চেয়ারম্যান পদ!
চিদম্বরমকে বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেসের আইনজীবীরাফাইল চিত্র

কলকাতায় প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে হেনস্তার কারণে বড়সড় খেসারত দিতে হতে পারে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকেকংগ্রেস সূত্রের খবর, পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) চেয়ারম্যান পদ থেকে সরানো হতে পারে তাঁকে।

আদালত সূত্রে খবর, তৃণমূল কংগ্রেসের হয়ে মেট্রো ডেয়ারির মামলা লড়তে কলকাতায় এসেছিলেন চিদম্বরম। এই মামলায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বিরুদ্ধে প্রশ্ন তোলেন তিনি। ঠিক তখনই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন কংগ্রেসের আইনজীবীরা। এক মহিলা আইনজীবীকে ‘‌তৃণমূলের দালাল’‌ বলে চিৎকার করে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর রাস্তা ঘেরাও করতে দেখা যায়।

কংগ্রেস অনেক আগেই এক ব্যক্তি এক পদ নীতি নিয়ে এসেছে। কিন্তু এই নীতির ব্যাতিক্রমী ছিলেন অধীর বাবু। তিনি লোকসভায় কংগ্রেসের সংসদীয় দলের নেতা, প্রদেশ কংগ্রেস সভাপতি ও সংসদে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান।

তবে এই হেনস্থার ঘটনা নিয়ে সোনিয়া বেজায় চটেছেন বলে জানা যাচ্ছে। কংগ্রেসের প্রবীণ নেতা এই বিষয়টি সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে পুরোটা জানিয়েছেন। যা শুনে নড়েচড়ে বসেছে কংগ্রেস। ১৩ই মে রাজস্থানের উদয়পুরে বসবে কংগ্রেসের চিন্তন শিবির। ঐ মিটিং অধীরের বিরুদ্ধে সিদ্ধান্ত নিতে পারে দল।

PAC এর বিকল্প চেয়ারম্যান হিসাবে নাম উঠে আসছে কংগ্রেস নেতা শশী থারুরের। সংসদের নিয়ম অনুযায়ী, পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান বিরোধী দলের নেতাই হন। তবে বিরোধী দল থেকে যদি কারুর নাম ঘোষণা করা হয় তখন তিনি চেয়ারম্যান হন। এই পদ সাধারণত দুবছরের জন্য। মেয়াদ শেষ হওয়ার পর তিনি বা অন্য কেউ আবার নিযুক্ত হতে পারেন। তা নির্ভর করবে ঐ দলের কমিটির ওপর। এই বিষয়ে যদিও প্রদেশ কংগ্রেস সভাপতির তরফ থেকে কোনো প্রতিক্রিয়া জানা যায়নি।

চিদম্বরমকে বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেসের আইনজীবীরা
হাথরস ও হাঁসখালির ঘটনায় কোনও পার্থক্য নেই - অধীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.