তৃণমূলের পক্ষে মামলা লড়তে কলকাতায় এসে কংগ্রেসের আইনজীবী সেলের বিক্ষোভের মুখে চিদাম্বরম

তৃণমূল কংগ্রেসের হয়ে মেট্রো ডেয়ারির মামলা লড়তে কলকাতায় এসেছিলেন চিদম্বরম। এই মামলায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বিরুদ্ধে প্রশ্ন তোলেন তিনি।
তৃণমূলের পক্ষে মামলা লড়তে কলকাতায় এসে কংগ্রেসের আইনজীবী সেলের বিক্ষোভের মুখে চিদাম্বরম
মহিলা আইনজীবীর দ্বারা হেনস্থার শিকার চিদাম্বরমচিত্র সংগৃহীত

একাধারে রাজনীতিবিদ, অর্থনীতিবিদ, আইনজীবী আবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তিনি। সেই চিদাম্বরমকে কলকাতা হাইকোর্টে চত্বরে তাড়া করলেন এক মহিলা আইনজীবী। শুনতে হলো 'তৃণমূলের দালাল' কটাক্ষ। এই ঘটনাকে কেন্দ্র করে আজ দুপুর থেকে রীতিমতো উত্তেজনা তৈরি হয়েছে।

৪মে, বুধবার মেট্রো ডেয়ারি মামলায় কলকাতা হাইকোর্টে সওয়াল করতে এসেছিলেন পি চিদম্বরম। কোর্ট চত্বরে তাঁকে দেখে চড়াও হন এক মহিলা আইনজীবী। এই ঘটনা প্রসঙ্গতই কল্পনাতীত। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক ভিডিওতে দেখা গেছে ওই মহিলা আইনজীবী ‘‌তৃণমূলের দালাল’‌ বলে চিৎকার করে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর রাস্তা ঘেরাও করছেন। পরে তাঁকে লক্ষ্য করে তাড়া করেন মহিলা আইনজীবী।

এই ঘটনার কারণ হিসাবে, আদালত সূত্রে খবর, তৃণমূল কংগ্রেসের হয়ে মেট্রো ডেয়ারির মামলা লড়তে কলকাতায় এসেছিলেন চিদম্বরম। এই মামলায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বিরুদ্ধে প্রশ্ন তোলেন তিনি। ঠিক তখনই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন কংগ্রেসের আইনজীবীরা।

চিৎকাররত ওই মহিলা আইনজীবীর নাম সুমিত্রা নিয়োগী। মহিলা আইনজীবী প্রথমে চিদম্বরমের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে নিজের গায়ের কোট খুলে নিয়ে তেড়ে যান। এই ঘটনার পর রীতিমতো ঘাবড়ে যান প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। এ রাজ্যে তাঁর নিরাপত্তার যে এমন হাল হবে তা তিনি ভাবতেও পারেননি।

অধীর চৌধুরীর আইনজীবী কৌস্তভ বাগচিও চিদম্বরমকে 'মমতার দালাল' বলে মন্তব্য করেন। এমনকী কোর্ট চত্বরে প্রাক্তন মন্ত্রী তথা আইনজীবী চিদাম্বরমের কালো কোটও খুলে নেওয়া হয় বলে অভিযোগ উঠেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.